মঙ্গলবার-২৩শে জুলাই, ২০১৯ ইং-৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৩৩
ছেলে ধরা আতংক গুজব থেকে সচেতনতা বাড়াতে শহর জুড়ে পুলিশের মাইকিং।। লালপুরে ওয়ালিয়া তরুণ সমাজের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বড়পুকুরিয়া কয়লাখনির দুর্নীতির দায়ে দুদুকের চার্জশিট দাখিল ॥ ডোমারে আরসিসি রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন। কলাপাড়ায় পুকুরে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু।। গোবিন্দগঞ্জে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত শৈলকুপায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!

শূন্য হতে ১৮ বছরের নাগরিকরাও পাবে এনআইডি

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: শূন্য হতে ১৮ বছর নাগরিকদের নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র প্রদান (এনআইডি) প্রদান করা হবে। এ খাতে আগামী ২০১৯-২০ অর্থবছরে অর্থ বরাদ্ধ রাখা হয়েছে।

নির্বাচন কমিশন সচিবালয়ের জন্য প্রস্তাবিত বাজেটে ১৯২০ কোটি ৭০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে পরিচালন খাতে ৭৭৯ কোটি ৪৭ লাখ টাকা ও উন্নয়ন খাতে ১১৪১ কোটি ২৩ লাখ টাকা বরাদ্দ রয়েছে সাংবিধানিক সংস্থাটির জন্য।
২০১৯-২০ অর্থবছরের বাজেটে ইসির অন্তত ১১টি খাতে কর্মসূচি বাস্তবায়নের কথা বলা হয়েছে। এর মধ্যে রয়েছে ছবিসহ ভোটার তালিকা, সংসদের উপনির্বাচন, স্থানীয় সরকারের সাধারণ ও উপনির্বাচন, স্মার্ট কার্ড প্রদান, ২ বছর মেয়াদি পেপার লেমিনেটেড পরিচয়পত্র, ইভিএম ও সংশ্লিষ্ট যন্ত্রপাতি ক্রয়, দেশি-বিদেশি প্রশিক্ষণ, প্রবাসী বাংলাদেশি নাগরিকদের প্রবাসেই নিবন্ধন ও পরিচয়পত্র প্রদান, শূন্য হতে ১৮ বছর নাগরিকদের নিবন্ধন ও এনআইডি প্রদান, এনআইডি তথ্য যাচাই এবং ইসির উন্নয়ন ও নির্বাচনী ব্যবস্থাপনার উন্নয়ন। একাদশ সংসদ নির্বাচন থাকায় গেল অর্থবছরে পরিচালন ও উন্নয়ন খাতে ইসির সংশোধিত বাজেট ছিল ৪৩৪৩ কোটি ১২ লাখ ২৩ হাজার টাকা।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ