বুধবার-২৬শে জুন, ২০১৯ ইং-১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:৫৬
পাইলট অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি পার্লামেন্টে! অর্থনৈতিক-রাজনৈতিক স্থিতিশীলতার জন্য বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় পার্বতীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি’র মৌলিক ও মানবাধিকার বিষয়ে দিনব্যাপি কর্মশালা জলঢাকায় ফারাজ হোসেন এর স্মরণে ডিসিআই ও আরএসসির দিনব্যাপি ফ্রি চক্ষু চিকিৎসা “ বান্দরবানের জেএসএস কর্মীকে গুলি করে হত্যা ডিজিটাল হাজিরা অনিশ্চিত মহেশপুরের ১৫২ শিক্ষাপ্রতিষ্ঠানে ঢাকায় নিয়োগ দেবে সিভিসি ফাইন্যান্স

শীতে শরীর গরম রাখে…

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কিছু খাবার শুধু শীতকালীন রোগবালাই থেকেই আপনাকে রক্ষা করবে না, পাশাপাশি শরীরে তাপ জোগাবে। এসব খাবার নিয়েই আজকের টিপস—

মধু : মিষ্টিজাতীয় খাবার হলেও মধুতে বাড়তি ক্যালরি নেই। শরীর গরম রাখতে বেশ উপকারী এটি। এ ছাড়া শীতে সর্দি-কাশির বিরুদ্ধে দারুণ ভূমিকা রাখে মধু।

দারুচিনি : দারুচিনি বেশ স্বাস্থ্যকর। শরীরের তাপমাত্রা কমে যাওয়া থেকে রক্ষা করে এই মসলা। স্যুপ, রান্না করা খাবার, সালাদের সঙ্গে দারুচিনি মিশিয়ে নিতে পারেন। চায়ের সঙ্গে খেলেও ফল মিলবে।

মরিচ : মরিচে রয়েছে ভিটামিন সি, যা শরীর থেকে ঠাণ্ডার অনুভূতি দূর করে। এই শীতে খাবারের সঙ্গে খেতে পারেন মরিচ। সর্দি ও কফ কমায় মরিচ। মরিচের ঝাল একটু বেশি দিয়ে খাবার রান্না করে খেলে শীত অনেক কম লাগবে।

ডিম : ডিম প্রচুর ভিটামিন ও প্রোটিন সমৃদ্ধ খাবার, যা শীতকালীন রোগ থেকে রক্ষা করবে। এ ছাড়া শরীরে তাপ বাড়িয়ে দিতে দারুণ ভূমিকা রাখে ডিম।

গরম স্যুপ : শরীর গরম রাখতে এই শীতে খেতে পারেন স্যুপ জাতীয় খাবার। এটি শরীরে গরম অনুভূতি দেবে। এটা আপনার সুস্বাস্থ্যও নিশ্চিত করবে।

আরো আছে : এ ছাড়া শীতকালে রসুন, মিষ্টি আলু, আদা, বাদাম, আপেল ইত্যাদি খাবার রক্ষাকবচ হিসেবে কাজ করবে।

স্কাইমেট অবলম্বনে খসরু নোমান

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ