রবিবার-২৬শে মে, ২০১৯ ইং-১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:৪১
আধুনিক হবে পার্বতীপুর রেল জংশন-রেল পথ মন্ত্রী সারা দেশেই সড়ক, রেল, নৌ ও বিমানবন্দর নির্মাণের কাজ চলছে : প্রধানমন্ত্রী গাইবান্ধা কারাগারে আসামি নিখোঁজ-উদ্ধারের ঘটনায় তদন্তে কমিটি আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত

শিক্ষামন্ত্রীর মনোনয়ন নিয়ে শঙ্কা

6 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে আওয়ামী লীগে বড় কোনো পরিবর্তন না আসলেও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের মনোনয়ন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।  শেষ পর্যন্ত ২০ থেকে ২৫টি আসনে শিক্ষামন্ত্রীসহ বর্তমান কয়েকজন মন্ত্রী ও সংসদ সদস্য বাদ পড়তে পারেন। আজ মঙ্গলবার (২০ নভেম্বর) দৈনিক প্রথম আলোর খবরে এমন  তথ্য প্রকাশ হয়েছে।

সিলেট-৬ আসনের বর্তমান সংসদ সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের আসনে নির্বাচন করতে আগ্রহী বিএনপির সাবেক নেতা ও বর্তমানে বিকল্পধারার সভাপতিমণ্ডলীর সদস্য সমশের মবিন চৌধুরী। ফলে এই আসনে পরিবর্তনের সম্ভাবনাও আলোচনার বিষয়বস্তু।

২০১৪ খ্রিস্টাব্দের ৫ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগের ৪৮ জন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সাংসদ বাদ পড়েছিলেন। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘদিন ধরেই বলে আসছিলেন, জনবিচ্ছিন্ন কাউকে মনোনয়ন দেওয়া হবে না। দেশি-বিদেশি জরিপ প্রতিবেদন দেখে মনোনয়ন দেওয়া হবে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও এ রকম কথা বলে আসছিলেন। তাতে ৭০-৮০ জন মন্ত্রী-সাংসদ বাদ পড়বেন বলে একটা ধারণা তৈরি হয়েছিল।

আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী দুজন নেতা নাম প্রকাশ না করার শর্তে  বলেন, জরিপ অনুসারে মনোনয়ন দিলে অনেক মন্ত্রী-সাংসদ বাদ পড়ার কথা। কিন্তু এখন পর্যন্ত যে তথ্য পাওয়া যাচ্ছে, তাতে এর প্রতিফলন দেখা যাচ্ছে না। এর অর্থ দাঁড়ায়, হয় জরিপে সঠিক চিত্র উঠে আসেনি, নতুবা জরিপ পুরোপুরি অনুসরণ করা হয়নি।সূত্র: দৈনিকশিক্ষা

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ