রবিবার-২১শে জুলাই, ২০১৯ ইং-৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৩৮
পঞ্চগড়ে মাদক বিরোধী শোভাযাত্রা পাঁচবিবিতে চাচাতো ভাইয়ের লাঠির আঘাতে ভাইয়ের মৃত্যু পঞ্চগড়ে ১০ দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন পর্যায়ক্রমে সব অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে -হবিগঞ্জে পানি সম্পদ প্রতিমন্ত্রী জলঢকায় ফলদ বৃক্ষমেলার সমাপ্ত ও বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন ডোমারের সন্তান বন্ধন জেনেটিকস্ লিঃ এর পরিচালক আনোয়ারের সাথে থাইল্যান্ড কোম্পানী সমঝোতা ও বানিজ্য চুক্তি স্বাক্ষর। মোকামতলায় পুলিশের বিশেষ অভিযানে বিপুল পরিমান মাদকদ্রব্য উদ্ধার, আটক ৩

‘শহীদ বুদ্ধিজীবীদের তালিকা প্রণয়ন কাজ শুরু হয়েছে’

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, রাষ্ট্রীয়ভাবে শহীদ বুদ্ধিজীবীদের তালিকা প্রণয়ন কাজ শুরু হয়েছে। বিষয়টি এখন জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে (জামুকা) প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য মো. মামুনুর রশীদ কিরনের এক তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, গত বছরের ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত জামুকা সভায় রাষ্ট্রীয়ভাবে শহীদ বুদ্ধিজীবীদের তালিকা প্রণয়নের জন্য উপস্থাপিত হয়। বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, স্বনামধন্য পেশাজীবী, প্রথিতযশা সাংবাদিক ও অন্যান্য মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা বিষয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এসব ব্যক্তিবর্গকে শহীদ বুদ্ধিজীবী হিসেবে তালিকাভুক্ত করার বিষয়ে সভায় উপস্থিত সদস্যরা অভিমত ব্যক্ত করেন। ফলে জামুকা’য় প্রাপ্ত আবেদনের সাথে মন্ত্রণালয়ে প্রাপ্ত তালিকা একত্র করে শহীদ বুদ্ধিজীবী হিসেবে তালিকা চূড়ান্ত করার লক্ষ্যে জামুকার পরবর্তী সভায় উপস্থাপনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

আপনার মতামত লিখুন

মুক্তিযুদ্ধ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ