বুধবার-২৬শে জুন, ২০১৯ ইং-১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:৩৯
পাইলট অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি পার্লামেন্টে! অর্থনৈতিক-রাজনৈতিক স্থিতিশীলতার জন্য বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় পার্বতীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি’র মৌলিক ও মানবাধিকার বিষয়ে দিনব্যাপি কর্মশালা জলঢাকায় ফারাজ হোসেন এর স্মরণে ডিসিআই ও আরএসসির দিনব্যাপি ফ্রি চক্ষু চিকিৎসা “ বান্দরবানের জেএসএস কর্মীকে গুলি করে হত্যা ডিজিটাল হাজিরা অনিশ্চিত মহেশপুরের ১৫২ শিক্ষাপ্রতিষ্ঠানে ঢাকায় নিয়োগ দেবে সিভিসি ফাইন্যান্স

লালমনিরহাটে বাবা লাশ দাফনে ষ্ঠ্যাম্পে ছেলে স্বাক্ষর প্রতিবাদে সংবাদ সম্মেলন

লাভলু শেখ, লালমনিরহাট।।
লালমনিরহাটে বাবা লাশ দাফনে ষ্ঠ্যাম্পে ছেলে স্বাক্ষর নেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ঘটনাটি ঘটেছে, জেলার হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের দক্ষিন গড্ডিমারী গ্রামে সোলায়মান হোসেনের মৃত্যু নিয়ে।

বৃহষ্পতিবার (৩০ মে) সকাল ১১ টায় লালমনিরহাট প্রেসক্লাব হলরুমে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন মৃত্যু সোলায়মান হোসেনের ছেলে শহীদুজ্জামান (৫০)।

তিনি সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, গত ৭মে আমার বাবা সোলায়মান হোসেন অসুস্থ্যজনিত কারনে মৃত্যু হয়। সে সময় আমি ব্যবসায়ী কাজে ঢাকায় অবস্থা করাবস্থায় বাবার মৃত্যুর সংবাদ পেয়ে বাড়ী উদ্দেশ্যে রহনা দেই এবং রাত ৯ টায় হাতীবান্ধা পৌঁছি। বাবার শতকাজের সব ব্যবস্থা করি। পরেদিন ৮মে জানাজায় বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে দাফনের প্রস্তুতি চলে।
এমন্তাবস্থায় সিঙ্গিমারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খবিত উদ্দিন বেশকিছু লোকজন নিয়ে এসে জানাজা বন্ধ করে দেন।

কারণ হিসেবে তিনি বলেন, এক ভাই এক বোনের সম্পত্তি ভাগ বাটোয়ারা না করা পর্যন্ত লাশ দাফন বন্ধ থাকবে। এমনকি পূর্ব পরিকল্পিত অনুযাযী তারা দলিল লেখক ও ফাঁকা স্ট্যাম্প সঙ্গে নিয়ে আসেন।
আমাকে স্ট্যাম্পে স্বাক্ষর করার চাপ দেন স্বাক্ষর না হলে লাশ হিম ঘরে রাখা হবে। পরে বাবার লাশ দাফনের ৪/৫ টি ননজুডিশিয়াল ফাঁকা ষ্ট্যাম্পে সই করে নেন।
তিনি আরো বলেন, আমাদের পৈতৃক সম্পত্তি নিয়ে পারিবারিক বিরোধ থাকার জের ওই সাবেক চেয়ারম্যান এ ঘটনা ঘটিয়েছেন। আমি আদালতে মামলা করেছি। এখন আমি নিরাপত্তাহীনতায় ভোগছি। আমি এসব ঘটনায় আইনের মাধ্যমে সুষ্ট বিচার চাই।
সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন, হাতীবান্ধার বন্ধন হোসেনসহ স্থানীয় সাংবাদিকরা।
এ ব্যাপারে সাবেক চেয়ারম্যান খবিত উদ্দিন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, পৈতৃক সম্পত্তি নিয়ে তাদের ভাই বোনের মাঝে বিরোধ চলছে। সে খানে আমাকে জড়ানো অহেতুক।
আপনার মতামত লিখুন

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ