শুক্রবার-১৯শে জুলাই, ২০১৯ ইং-৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:২৬
সেবা না পেয়ে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি এ্যম্বুলেন্স ভাংচুর। ফুলবাড়ীতে মৎস্য সপ্তাহ উদ্ভোধন। গোবিন্দগঞ্জে মাছ ধরতে গিয়ে নিখোঁজ- ১ ডোমারে স্কুল ছাত্র সুমন নিখোঁজ সন্ধান চায় পরিবার। আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা শনিবার বুবলীই থাকছেন শাকিবের ‘বীর’ ছবির নায়িকা ছাতকে জাতীয় মৎস্য সপ্তাহ’র উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

লালপুরে শিলাবৃষ্টিতে ফসলহানি

মোঃ আশিকুর রহমান টুটুল, নাটোর প্রতিনিধি
নাটোরের লালপুর উপজেলার কয়েকটি এলাকায় ব্যাপক শিলাবৃষ্টি ও ঝড়সহ বিভিন্ন স্থানে বৃষ্টি ও বজ্রপাত হয়েছে। এতে আম, লিচু, ধান, ভুট্টা ও পাটের ব্যাপক তি হয়েছে। এসময় উপজেলার জুড়ে বিদ্যুৎ সরবারহ বন্ধছিলো ।
রবিবার (২১ এপ্রিল) বিকেল ৪টা থেকে সন্ধ্যা পর্যন্ত লালপুর সদর, গোপালপুর, কচুয়া, বাকনা, রামকৃষ্ণপুর, বিলমাড়িয়া, ভেল্লাবাড়িয়া, আটটিকা, বালিতিতা ইসলাপুরসহ বিভিন্ন এলাকায় ঘন্টা ব্যাপী শিলাবৃষ্টি হয়। এছাড়াও রাত্রী ৯টা পর্যন্ত উপজেলার ওয়ালিয়া, ফুলবাড়ি, বড়ময়া, নাওদাড়া, চকনাজিরপুর, আব্দুলপুর এলাকায় ঝড়হাওয়া ও বজ্রবৃষ্টি হয়।
স্থানীয়রা জানান, রবিবার বিকেল ৪টার দিয়ে হঠাৎ আকাশ জুড়ে কালো মেঘে ঠেঁকে আসে প্রায় ঘন্টা ব্যাপী শিলাবৃষ্টি হয়েছে। এতে আম, লিচু, ধান, পাট, ভুট্ট ও মুগকালাইয়ের ব্যপক ক্ষতি হয়েছে। তবে শিলের আকার খুব একটা বড় ছিলো না।
উপজেলার আটটিকা এলাকার আমচাষী হজরত আলী বলেন, শিলাবৃষ্টিতে তার আম বাগানের ব্যাপক ক্ষতি হয়েছে।
উপজেলার নাগচোষা এলাকার পাটচাষী সালাইদ্দিন বলেন, শিলাবৃষ্টিতে অনেক কষ্টে লাগানো চারা পাট নষ্ট হয়ে গেছে।
লালপুর উপজেলা কৃষি আফিসার রফিকুল ইসলাম জানান, শিলাবৃষ্টিতে আম, লিচু ধান, ভুট্টা ও পাটের তি হয়েছে। তবে শিলার আকার ছোট থাকায় তির পরিমান খুব একটা বেশি হবে না বলে আশা করা যাচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমান এই মুহুর্তে বলা যাচ্ছেনা সব এলাকার রিপোর্ট পেলে তির বিষয়টি নিশ্চিত করা যাবে।

আপনার মতামত লিখুন

রংপুর,রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ