শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:২৪
কলেজে ভর্তির আবেদন এখনও করেননি আড়াই লাখ শিক্ষার্থী ডোমারে আওয়ামীলীগের ইফতার মাহফিল জলঢাকায় সড়কে ধান ও খড় শুকানোর ধুমপরেছে- চলাচলে জনগনের দূর্ভোগ বিপুল জয়ে মোদিকে বিএনপির অভিনন্দন বিপুল জয়ে মোদিকে বিশ্বনেতাদের অভিনন্দন ২৫ জেলায় চলছে প্রথম ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে

লালপুরে বিন¤্র শ্রদ্ধায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মোঃ আশিকুর রহমান টুটুল, নাটোর প্রতিনিধি
বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নাটোরের লালপুরে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়। সূর্যদয়ের সঙ্গে সঙ্গে লালপুর উপজেলা কেন্দ্রী শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনপূর্বক পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন। পরে এক মিনিটি নিরবতা পালন, সকল শহীদের আত্মার শান্তি কমানায় বিশেষ মোনাজাত করা হয়। এরপর একে একে উপজেলার বিভিন্ন শিা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিকও শ্রমিক সংগঠন শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করে। এর আগে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি আধা সরকারি, স্বায়ত্ত্বশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
পরে সকাল ৮টায় সারা দেশের ন্যায় নাটোরে লালপুরে শহীদ মমতাজ উদ্দিন স্টেডিয়াম মাঠে একযোগে জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, আকাশে বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে এবং কুচকাওয়াজে অভিবাদন গ্রহনের মাধ্যমে মহান শহীদ দিবসের শুভ উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, উপজেলা চেয়ারম্যান হারুনর রশিদ পাপ্পু, উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি, লালপুর থানার (ওসি) নজরুল ইসলাম জুয়েল। এর পর বীর মুক্তিযোদ্ধা, পুলিশ,আনসার-ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কুৃল-কলেজ, মাদরাসাসহ বিভিন্ন শিা ও সামাজিক প্রতিষ্ঠান, রোভার স্কাউটস,গালস-গাইড, শিশু-কিশোর সংগঠন কর্তৃক বর্ণাঢ্য কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়।
এ সকল কর্মসূচিতে লালপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ইসাহাক আলী বীর মুক্তিযোদ্ধা, উপজেলার সকল সরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক ব্যক্তিত্ব, সামাজিক সংগঠনের সদস্য ও বিভিন্ন শিা প্রতিষ্ঠানের শিক-শিার্থী সহ সকল শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। এছাড়াও উপজেলার প্রতিটি শিা প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ পালিত হচ্ছে।

আপনার মতামত লিখুন

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ