বৃহস্পতিবার-২৩শে মে, ২০১৯ ইং-৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৫৪
ঈদযাত্রায় ট্রেনের দ্বিতীয় দিনের টিকিট বিক্রি চলছে চালে চাপা ধান! কুষ্টিয়ায় মায়ের কবরের পাশে চিরশায়িত হবেন খালিদ হোসেন সম্পর্ক নিয়ে শঙ্কা নেই, ভারতের নতুন সরকারের নীতির দিকে দৃষ্টি ঢাকার ব্যবসায়ীদের সঙ্গে পরামর্শ করে বাজেট তৈরি করুন বিধ্বংসী জয়ে ফের ক্ষমতার পথে হিন্দুত্ববাদী বিজেপি পশ্চিমবঙ্গে তৃণমূল ও বিজেপির হাড্ডাহাড্ডি লড়াই

লালপুরের নর্থ বেঙ্গল সুগার মিলে গণহত্যা দিবস পালিত

মোঃ আশিকুর রহমান টুটুল, নাটোর প্রতিনিধি
নাটোরের লালপুর উপজেলোর নর্থ বেঙ্গল সুগার মিলে গণহত্যা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে রোবিবার (০৫ মে) সকালে মিল কর্তৃপক্ষের আয়োজনে শহীদ সাগর স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য দিয়ে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জাননো হয়। শহীদদের আত্মার শান্তি কামনায় শহীদ সাগর স্মৃতিস্তম্ভে কোরআন খানি, মিলাদ মাহফিল ও শহীদের স্মৃতিচারণ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থপনা পরিচালক মোস্তফা কামাল এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। এসময় অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন সুগার মিলের তৎকালীন প্রশাসক শহীদ লে. আনোয়ারুল আজিমের ছেলে ডাঃ আনোয়ারুল ইকবাল, লালপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, নাটোর জেলা আওয়ামীলীগের সদস্য উপাধক্ষ্য বাবুল আক্তার প্রমুখ। এছাড়া শহীদ পরিবারের সদস্য, স্থানীয় সাংবাদিকগণ, মিলের কর্মকর্তা-কর্মচারী ও সুধীজনেরা উপস্থিত ছিলেন ।
উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার বাহিনী নর্থ বেঙ্গল সুগার মিলে প্রবেশ করে মিলের তৎকালীন প্রশাসক শহীদ লে. আনোয়ারুল আজিমসহ অর্ধশত শ্রমিক-কর্মচারীকে গুলি করে হত্যা করে।

আপনার মতামত লিখুন

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ