শুক্রবার-১৯শে জুলাই, ২০১৯ ইং-৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:২৯
সেবা না পেয়ে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি এ্যম্বুলেন্স ভাংচুর। ফুলবাড়ীতে মৎস্য সপ্তাহ উদ্ভোধন। গোবিন্দগঞ্জে মাছ ধরতে গিয়ে নিখোঁজ- ১ ডোমারে স্কুল ছাত্র সুমন নিখোঁজ সন্ধান চায় পরিবার। আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা শনিবার বুবলীই থাকছেন শাকিবের ‘বীর’ ছবির নায়িকা ছাতকে জাতীয় মৎস্য সপ্তাহ’র উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

লালপুরের নর্থ বেঙ্গল সুগার মিলে গণহত্যা দিবস পালিত

মোঃ আশিকুর রহমান টুটুল, নাটোর প্রতিনিধি
নাটোরের লালপুর উপজেলোর নর্থ বেঙ্গল সুগার মিলে গণহত্যা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে রোবিবার (০৫ মে) সকালে মিল কর্তৃপক্ষের আয়োজনে শহীদ সাগর স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য দিয়ে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জাননো হয়। শহীদদের আত্মার শান্তি কামনায় শহীদ সাগর স্মৃতিস্তম্ভে কোরআন খানি, মিলাদ মাহফিল ও শহীদের স্মৃতিচারণ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থপনা পরিচালক মোস্তফা কামাল এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। এসময় অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন সুগার মিলের তৎকালীন প্রশাসক শহীদ লে. আনোয়ারুল আজিমের ছেলে ডাঃ আনোয়ারুল ইকবাল, লালপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, নাটোর জেলা আওয়ামীলীগের সদস্য উপাধক্ষ্য বাবুল আক্তার প্রমুখ। এছাড়া শহীদ পরিবারের সদস্য, স্থানীয় সাংবাদিকগণ, মিলের কর্মকর্তা-কর্মচারী ও সুধীজনেরা উপস্থিত ছিলেন ।
উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার বাহিনী নর্থ বেঙ্গল সুগার মিলে প্রবেশ করে মিলের তৎকালীন প্রশাসক শহীদ লে. আনোয়ারুল আজিমসহ অর্ধশত শ্রমিক-কর্মচারীকে গুলি করে হত্যা করে।

আপনার মতামত লিখুন

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ