মঙ্গলবার-২৩শে জুলাই, ২০১৯ ইং-৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:২৬
ছেলে ধরা আতংক গুজব থেকে সচেতনতা বাড়াতে শহর জুড়ে পুলিশের মাইকিং।। লালপুরে ওয়ালিয়া তরুণ সমাজের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বড়পুকুরিয়া কয়লাখনির দুর্নীতির দায়ে দুদুকের চার্জশিট দাখিল ॥ ডোমারে আরসিসি রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন। কলাপাড়ায় পুকুরে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু।। গোবিন্দগঞ্জে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত শৈলকুপায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!

লর্ডসে এক তরুণীর জীবন কীভাবে পালটে দিয়েছিলেন সৌরভ

3 weeks ago , বিভাগ : বিনোদন,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ক্রিকেটের মক্কা খ্যাত ইংল্যান্ডের লর্ডসে ২০০২ সালের ১৩ জুলাই ন্যাটওয়েস্ট সিরিজ জিতেছিল ভারত। এই জয়ে ইংল্যান্ডের ক্রিকেট দম্ভে জোর আঘাত করে ভারত। সেদিন জয়ে লর্ডসে জার্সি ওড়িয়ে উদ্‌যাপন করেছিলেন সৌরভ। সেই জার্সির উড়ানোর মাধ্যমে করেছিলেন নতুন যুগের সূচনা। সেদিন উড়তে থাকা জার্সি যেন চিৎকার করে বলছিল, ‘আমরাও পারি৷’

২০০১ সালে ভারত সফরে এসে অ্যান্ড্রু ফ্লিনটফ ওয়াংখেড়েতে জার্সি খুলে জয় উদ্‌যাপন করেছিলেন। ইংরেজ অলরাউন্ডারের সেই ‘ঔদ্ধত্ব’র জবাব দিতেই লর্ডসে সৌরভের আনন্দের বহিঃপ্রকাশ ঘটেছিল জার্সি খুলে। সেই ঘটনা তৎকালীন ভারত অধিনায়ককে সমালোচনায় বিদ্ধ করেছিল ঠিকই, তবে এখন সেসব অতীত। এখন আগ্রাসী অধিনায়কের দেশকে গর্বিত করার ইতিহাস হিসেবেই উঠে আসে এই ঘটনা। তখনকার ঘটনা ভারতের অনেকের জীবন চিন্তা বদলে দিয়েছিল। তেমনি এক তরুণীর জীবন পালটে যাওয়ার ঘটনা নিয়ে এবার চলচিত্র নির্মাণ করছে পরিচালক দেও। সম্প্রতি পোস্টারের পর শুক্রবার ছবির ট্রেলার ভারতবাসীর আবেগকে জাগিয়ে দিয়েছে।

প্রায় ১৭ বছর পর সেই সব স্মৃতিই এবার বড়পর্দায় বাস্তব ঘটনার ফুটেজ এবং বাস্তব জীবনের অভিনয়ের মিশেলে তৈরি ছবিকে সিনেমার সংজ্ঞা পেরিয়ে অন্য মাত্রায় পৌঁছে দেওয়ার চেষ্টা করেছেন পরিচালক৷

লর্ডস বলতেই আজও নস্ট্যালজিক হয়ে পড়েন ভারতীয় বাঙালি। শুধু বাঙালি কেন, সৌরভের সেদিনের কীর্তি কোটি কোটি দেশবাসীকে নতুন করে বাঁচার স্বপ্ন দেখিয়েছিল। সমাজের তথাকথিত ট্যাবু ভেঙে নতুন করে ভাবার আত্মবিশ্বাস জুগিয়েছিল।

ভারতীয়দের কাছে দুটি জিনিস অত্যন্ত প্রিয়। এক ক্রিকেট এবং অন্যটি সিনেমা। আর এ ছবির ট্রেলারেই স্পষ্ট, এই দুটি বিষয়কে সুন্দরভাবে ব্যালেন্স করা হয়েছে। ন্যাটওয়েস্ট ট্রফিতে লর্ডসে সৌরভের লর্ড হয়ে ওঠা, এক তরুণীর জীবন কীভাবে পালটে দিল, সেটাই গল্পের মূল বিষয়। ট্রেলারে তরুণীর জীবনকাহিনির পাশাপাশি সেই সিরিজের স্মৃতিচারণ করতে দেখা গিয়েছে হর্ষ ভোগলে, রাজদীপ সরদেশাই, শশী থারুর থেকে সেই ট্রফিতে ইংল্যান্ডের অধিনায়ক নাসের হোসেনকে। খোদ দাদাকেও দেখা গেল বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে এনিয়ে কথা বলতে।

ছবির ট্রেলার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে অভিনয় দেও লিখেন, দুসরার ট্রেলার আপনাদের সামনে তুলে ধরতে পেরে গর্ববোধ করছি। অবশ্যই দেখুন। ফিচার সিনেমায় সত্যিকারের ভিডিও ফুটেজের মধ্যে দিয়ে ইতিহাসকে দেখানো হয়েছে।

ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অভিনেত্রী প্লাবিতা বোরঠাকুর ও অভিনেতা অঙ্কুর বিকালকে। দুসরা সিনেমা ইন্ডিয়াস আদার ফ্রিডম স্ট্রাগলের গল্প ও চিত্রনাট্য লিখেছেন অ্যাগনেলো ডায়াস।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

বিনোদন বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ