বৃহস্পতিবার-২৩শে মে, ২০১৯ ইং-৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:৪১
মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে দিনাজপুর রাজবাটি আদর্শ মানব কল্যান সংঘের গ্রাহক সমাবেশ ও ইফতার অনুষ্ঠিত শুল্ক বৃদ্ধির ফলে হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি বন্ধ মোদিকে অভিনন্দন শেখ হাসিনার অবশেষে কাল হচ্ছে প্রথম ধাপের প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ফ্লাইওভার ও আন্ডারপাস উদ্বোধনে উত্তরের ঈদযাত্রা নিরাপদ হবে : সেতুমন্ত্রী মাদকসহ কারারী ও জেল সুপারের ড্রাইভার আটক

রাবির ভর্তি পরীক্ষা আজ থেকে শুরু : প্রতি আসনে লড়বে করবে ৩৪ জন

3 years ago , বিভাগ : শিক্ষা,
ruমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে অনার্স কোর্সে ভর্তি পরীক্ষা আজ সোমবার থেকে শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ২৪ থেকে ২৭ অক্টোবর প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ৪টি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। কোটাসহ ৪,৭১৩ আসনের বিপরীতে মোট ১,৭৮,৯৪৯ জন ছাত্র-ছাত্রী ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন। ফলে প্রতিটি আসনের বিপরীতে ৩৪ জন ছাত্র-ছাত্রী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার (একাডেমিক) এ এইচ এম আসলাম হোসেন বলেন, ৯টি ইউনিটের অধীনে ৫৬টি বিভাগ এবং দুইটি ইন্সস্টিটিউটের জন্য ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
কেবলমাত্র যারা ২০১৬ সালে এইচএসসি পরীক্ষায় পাস করেছে তারাই ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে। গত ১৮ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন গ্রহণ করা হয়।  ক্যাম্পাসের ৭টি স্থানে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রদর্শন করা হয়েছে। পাশাপাশি ৪টি হেলপ ডেক্স খোলা হয়েছে। ছাত্র-ছাত্রীরা যে কোন প্রয়োজনে এই টিমের সঙ্গে যোগাযোগ করতে পারে। এছাড়া ভর্তি পরীক্ষা প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত তথ্য www.ru.ac.bd website- এ পাওয়া যাবে।
অপরদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শান্তিপূর্ণভাবে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করার জন্য ক্যাম্পাসে যানবাহন চলাচলে কড়াকড়ি আরোপসহ বিশেষ ব্যবস্থা করেছে। ব্যাগসহ কেউ ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না। কেবলমাত্র ভর্তিচ্ছুকরা একাডেমিক ভবনে প্রবেশ করতে পারবে। মোবাইল ফোনসহ ইলেক্ট্রনিক ডিভাইন নিয়ে পরীক্ষা হলে প্রবেশ করতে পারবে না।
আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ