বুধবার-১৯শে জুন, ২০১৯ ইং-৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:২২
সার্কাসের হাতি দিয়ে চাঁদাবাজি, হাতি-মাহুত আটক, জরিমানা বাজেট বইতে উঠে এসেছে মনিকার এখন নিজের থাকার একটা আশ্রয় হয়েছে এটাই শান্তি গাইবান্ধার সুন্দরগঞ্জে চলছে ভোট আর দুই মামলায় জামিন হলেই খালেদা জিয়া মুক্তি পাবেন : মওদুদ মাশরাফিদের ফের অভিনন্দন প্রধানমন্ত্রীর, সাকিব-লিটনের প্রশংসা সোনার দাম কমছে নওগাঁয় ৯৩৩ কোটি টাকার আম উৎপাদন

রাজস্থানের বিপক্ষে দাপুটে জয়ে শীর্ষে কলকাতা

2 months ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ক্রিস লিন ও নারাইনের ব্যাটিং নৈপুণ্যে রাজস্থানকে উড়িয়ে দাপুটে জয় পেয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে এসেছে কলকাতা নাইট রাইডার্স। প্রথমে ব্যাট করা রাজস্থান নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৩৯ রান করে। জবাবে ২ উইকেট হারিয়ে ও ৩৭ বল বাকি থাকতে ১৪০ করে সহজ জয় পায় কলকাতা।

১৪০ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ক্রিস লিন ও নারাইন ব্যাটে চলে সুনামি ঝড়। ৮.৩ ওভারে ৯১ রানের জুটি গড়েন তারা। তবে ৩ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করে শ্রেয়াস গোপালের বলে স্টিভেন স্মিথকে ক্যাচ দেন নারাইন। ২৫ বলে ছয়টি চার ও তিনটি ছক্কায় ৪৭ রান করেন তিনি।

এরপর আইপিএল ক্যারিয়ারের সপ্তম হাফ সেঞ্চুরির দেখা পান ক্রিস লিন। ৩২ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৫০ করে গোপালের বলে আউট হন লিন। শেষ দিকে রবিন উথাপ্পা (২৬) ও শুবমান গিলের (৬) অপরাজিত ব্যাটিংয়ে বড় জয় নিয়ে মাঠ সফরকারীরা।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক আজিনকা রাহানের উইকেট হারায় রাজস্থান। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৭২ রান তোলেন জস বাটলার ও স্টিভেন স্মিথ।

বাটলার ৩৪ বলে ৩৭ করে বিদায় নিলেও হাফ সেঞ্চুরি তুলে নেন স্মিথ। তিনি শেষ পর্যন্ত ৫৯ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসটিতে ছিল সাতটি চার ও একটি ছক্কার মার। তবে মন্থর ব্যাটিং করায় দলীয় ইনিংস বড় হয়নি স্বাগতিক দলটির। কলকাতা বোলারদের মধ্যে হ্যারি গার্নি সর্বোচ্চ দু’টি উইকেট পান। এছাড়া একটি উইকেট পান প্রসিধ ক্রিশনা।

পঞ্চম ম্যাচে চতুর্থ জয়ে পয়েন্ট টেবিলেও শীর্ষস্থান দখল করেছে দুইবারের শিরোপাজয়ীরা।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ