শুক্রবার-২৪শে মে, ২০১৯ ইং-১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৩০
কলেজে ভর্তির আবেদন এখনও করেননি আড়াই লাখ শিক্ষার্থী ডোমারে আওয়ামীলীগের ইফতার মাহফিল জলঢাকায় সড়কে ধান ও খড় শুকানোর ধুমপরেছে- চলাচলে জনগনের দূর্ভোগ বিপুল জয়ে মোদিকে বিএনপির অভিনন্দন বিপুল জয়ে মোদিকে বিশ্বনেতাদের অভিনন্দন ২৫ জেলায় চলছে প্রথম ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে

যে কারণে ‘সরকারের কাছে’ আত্মহত্যার আবেদন করলেন যুবক!

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:চাকরি নিয়ে হতাশা আর চরম অনিশ্চয়তায় ভুগছেন ৩৫ বছরের ওই যুবক। কোনো পথ খুঁজে না পেয়ে শেষ পর্যন্ত সরকারের কাছে আত্মহত্যার আবেদন করেছেন তিনি। ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্রে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের দফতরে পাঠানো এক চিঠিতে ওই যুবক লিখেছেন, তিনি সুশিক্ষিত। যোগ্যতা অনুযায়ী কোনো চাকরি পাচ্ছেন না। আর ক্যারিয়ার খারাপ হওয়ায় বিয়েও করতে পারছেন না। ক্যারিয়ার অস্থিতিশীল হওয়ায় পরবর্তী সময় বিয়ের কোনো সম্ভাবনাও তিনি দেখছেন না। এতে হতাশ হয়ে পড়েছেন তিনি।

এছাড়া তার মায়ের বর্তমান বয়স প্রায় ৭০ এবং বাবার বয়স ৮৩ বছর। তারা বাবা-মা অসুস্থ। কিন্তু বাবা-মায়ের জন্য তেমন কিছু করতে চাইলেও সামর্থ্য না থাকার কারণে তা করতে পারছিলেন না তিনি।

কারণ এই বয়সে বাবা-মায়ের একটি অবলম্বন প্রয়োজন। কিন্তু তিনি সেই অবলম্বনও হতে পারছেন না। সবকিছু মিলিয়ে এক চরম হতাশার মধ্য দিয়ে যাচ্ছেন ওই যুবক।

আর এসব কারণেই তিনি সরকার বরাবর স্বেচ্ছায় মৃত্যুবরণের আবেদন করেছেন।

মহারাষ্ট্র প্রদেশের দত্তওয়ারি থানার ওসি দেবিদাস ঘেওয়ারে ওই চিঠির বরাতে বার্তা সংস্থা এএনআইকে বলেন, চিঠিটি বিশ থেকে পঁচিশ দিন আগে পাঠানো হয়েছিল। মূলত যোগ্যতা অনুযায়ী চাকরি না পাওয়ার কারণেই এসব সমস্যার সৃষ্টি হয়েছে।

ওই যুবককে উপযুক্ত পরামর্শ দেয়া হয়েছে। তাকে কাউন্সেলিং করা হয়েছে। বর্তমানে ওই যুবক ঠিক আছেন বলে জানান দেবিদাস ঘেওয়ারে।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ