শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:০৭
আধুনিক হবে পার্বতীপুর রেল জংশন-রেল পথ মন্ত্রী সারা দেশেই সড়ক, রেল, নৌ ও বিমানবন্দর নির্মাণের কাজ চলছে : প্রধানমন্ত্রী গাইবান্ধা কারাগারে আসামি নিখোঁজ-উদ্ধারের ঘটনায় তদন্তে কমিটি আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত

ম্যানহাটনে ট্রাক হামলায় নিহত ৮, চালক আটক

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  নিউ ইয়র্কের ম্যানহাটনে সাইকেল চালানোর রাস্তায় পথচারীদের ওপর ট্রাক তুলে দিয়ে আটজনকে হত্যা করা হয়েছে। এ সময় আহত হয়েছেন কমপক্ষে ১২ জন।

স্থানীয় সময় গতকাল মঙ্গলবার বিকেলে লোয়ার ম্যানহাটনের ওয়েস্ট স্ট্রিটে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ট্রাকচালককে আটক করেছে।

যুক্তরাষ্ট্রের গণমাধ্যম বলছে, আটক ট্রাকচালককের নাম সাইফুল্লো সাইপোভ (২৯)। উজবেকিস্তানের এই বাসিন্দা ২০১০ সালে অভিবাসী হিসেবে আমেরিকায় আসে।

এ ব্যাপারে নিউ ইয়র্কের পুলিশ বিভাগের কমিশনার জেমস ও’নিল বলেন, স্থানীয় সময় বিকেল ৩টার দিকে রিটেইলার হোম ডিপো থেকে সাদা রংয়ের একটি ট্রাক যাত্রা শুরু করে। হামলাকারী এরপর সাইকেল চালানোর রাস্তায় পথচারীদের ওপর সেই ট্রাকটি তুলে দেয় এবং বেশ কিছুদূর অতিক্রম করে। পরে একটি স্কুলবাসের সাথে গিয়ে সংঘর্ষের পর তা থেমে যায়। এরপর পালিয়ে যাবার সময় পুলিশ তাকে গুলি করে আহত করে এবং আটক করে।

পুলিশ কমিশনারের তথ্য অনুযায়ী, হামলাকারীর হাতে দুটি বন্দুক ছিল এবং তার দেওয়া ভাষ্য সন্ত্রাসী হামলার সাথে সামঞ্জস্যপূর্ণ।

 এ ছাড়াও ঘটনাস্থল থেকে দুটি খেলনা বন্দুক উদ্ধার করা হয়েছে।

 এ ব্যাপারে নিউ ইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিও বলেন, ‘এটি একটি সন্ত্রাসী কর্মকাণ্ড। আরো পরিষ্কার করে বললে, খুবই কাপুরুষোচিত সন্ত্রাসী কাজ। আমরা জানি এটি আমাদের শক্তিকে নষ্ট করার চেষ্টা। কিন্তু নিউ ইয়র্কবাসীরা খুবই শক্তিশালী, ধৈর্যশীল এবং আমাদের অগ্রযাত্রা কখনোই এ রকম সন্ত্রাসের কাছে থেমে যাবে না। ‘

এ ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দুটি টুইট বার্তা পাঠিয়েছেন। একটিতে তিনি বলেছেন, নিউ ইয়র্কের হামলা দেখে মনে হচ্ছে খুবই অসুস্থ বিপজ্জনক কেউ এটি চালিয়েছে।

অপর টুইটে ট্রাম্প বলেন, আমরা কোনো আইএস গোষ্ঠীর কাউকে মধ্যপ্রাচ্য বা অন্য কোনো স্থান থেকে হারিয়ে দেবার পর এখানে অবশ্যই প্রবেশ করতে দেব না।

এই হামলাটি এমন একটি সময়ে চালানো হয় যখন নিউ ইয়র্কবাসী তাদের অন্যতম উৎসব হ্যালোইনে মেতে ছিল।সূএ: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ