সোমবার-২৭শে মে, ২০১৯ ইং-১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৫৭
জাতীয় ঈদগাহে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত ফুলবাড়ী বিজিবি সদর দপ্তরে ইফতার মাহফিল অনুষ্ঠিত ॥ ‘মেয়েদের কর্মসংস্থানে কারিগরি শিক্ষার ওপর জোর দিতে হবে’ রাজাকারদের তালিকা মন্ত্রণালয়ে পাঠানোর পরামর্শ ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত: পিবিআই মিজানুর হত্যার প্রতিবাদে হত্যাকারী শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন লালমনিরহাট জেলা ও দায়রা জজ সাময়িক বরখাস্ত…

মিসর থেকে কুকুর আমদানির কথা অস্বীকার করলো দক্ষিণ কোরিয়া

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  মিসরের রাস্তায় ঘুরে বেড়ানো কুকুরগুলো কোরিয়ায় রফতানি করার প্রস্তাবের নিন্দা জানিয়ে সমালোচনা করেছে কায়রোয় অবস্থিত দক্ষিণ কোরীয় দূতাবাস। সম্প্রতি মিসরের একজন সংসদ সদস্য পার্লামেন্টে প্রস্তাব, রাস্তা-ঘাটে বেওয়ারিশ কুকুরের সমস্যা সমাধানের জন্য এগুলোকে ধরে কোরিয়ার মতো কুকুরের মাংসের ভোক্তা আছে এমন দেশে রফতানি করতে হবে।

দূতাবাস এক বিবৃতিতে বলেছে, মিসরীয় সংবাদমাধ্যমে প্রচারিত খবরে কোরিয়া সম্পর্কে যা বলা হয়েছে তাতে কোরীয় জনগণের সংস্কৃতিকে অবজ্ঞা করা হয়েছে।

দূতাবাস আরও জানায়, দক্ষিণ কোরীয় সরকার কখনওই মিসর থেকে কুকুর আমদানি করেনি। আর দেশটিতে কুকুরের মাংস খাওয়া ব্যাপক হারে কমে গেছে। বিশেষ করে প্রাণি অধিকার আন্দোলনকর্মী ও সংগঠনগুলোর চাপের মুখে এটা এখন খুবই সীমিত হয়ে পড়েছে।

বিবৃতিতে বলা হয়, কুকুরের মাংস কোরিয়ার কোনও সাধারণ খাবার নয়। এসম্পর্কে সঠিক সংবাদ প্রচারের জন্য সংবাদমাধ্যমগুলোর প্রতিও আহ্বান জানায় দূতাবাস।সূত্র: আমাদেরসময়

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ