সোমবার-১৭ই জুন, ২০১৯ ইং-৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:১৯
নবাবগঞ্জে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা নবীনগরে ক্যাম্পে এস আই এর কাছে আত্মসমর্পণ করলেন মাদক সেবনকারী। জুলাই থেকে ই-পাসপোর্টের যুগে বাংলাদেশ গাইবান্ধায় হাত পা বাধা অবস্থায় এক নারী উদ্ধার  পলাশবাড়ীতে এডিবির কাজের অনিয়ম হওয়ায় কাজ বন্ধ পলাশবাড়ীর পল্লীতে অবৈধভাবে রাস্তার গাছ কর্তন গাইবান্ধায় ৪২৪ পিচ ইয়াবাসহ ১ জন আটক

মায়ের কোলে চড়ে ঢাবি ভর্তি পরীক্ষায় পাশ

9 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মায়ের কোলে চড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা শারীরিক প্রতিবন্ধী ছেলেটি পাশ করেছে। গত শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ছবির সেই ছেলেটির নাম হৃদয় সরকার। তিনি কলা অনুষদভুক্ত বি-ইউনিটের পরীক্ষায় অংশ নিয়েছিল। হৃদয় ভর্তি পরীক্ষায় ৩৭৪০ তম হয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিবন্ধী কোটা থাকায় শুধু মেধায় পাশ করলেই ভর্তি হওয়ার সুযোগ থেকে যায়। তাই তিনি ঢাবিতে পড়ার সুযোগ পেতে পারেন। এমনটি আশা করা হচ্ছে।

হৃদয়ের বাড়ি নেত্রকোনায়। ছোটবেলা থেকেই  হাঁটতে পারেন না। এছাড়া তার হাতের সব আঙ্গুলও কাজ করে না। তাই তার মা তাকে কোলে করে নিয়ে আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে। হৃদয়ের পরিচিত ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী জানান, ছোট থেকেই হৃদয় তার মায়ের কোলে চড়ে স্কুল-কলেজে আসা যাওয়া করত। এখন পর্যন্ত তাকে যতবার দেখেছি তার মায়ের কোলেই দেখেছি। কলেজে থাকতে প্রতিদিন ওর মা ওকে ৪ তলাতে উঠাত আবার নিয়ে যেত।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ