শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:১৩
আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত শুটিংয়ে আহত জন আব্রাহাম, সম্পূর্ণ বিশ্রামের নির্দেশ টয়ার ঈদ বিশেষ ‘সাইজ ৪২’ ৩,৩০০ কেজির বিমান টানলো ১৩০ কেজির রোবট! (ভিডিও)

মাসুদ আজহার ইস্যু : চীনের ভেটোতে হতাশ ভারত

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জঙ্গীগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের প্রধান মাসুদ আজহারের নাম কালো তালিকাভুক্ত করতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে প্রস্তাব আনা হয়েছে। এই প্রস্তাবে ভেটো দিয়েছেন চীন। এই পরিপ্রেক্ষিতে চীনের ওপর হতাশা ব্যক্ত করেছে ভারত।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জাতিসংঘে মাসুদ আজহারের ইস্যুতে চীনা ভেটোতে হতাশ হয়েছে ভারত।

জানা গেছে, মাসুদ আজহারের ওপর অস্ত্র, ভ্রমণ নিষেধাজ্ঞা এবং সম্পদ জব্দ করতে নিরাপত্তা পরিষদে প্রস্তাব করেছিল যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্স। ওই প্রস্তাবে বাধা দিয়েছে চীন।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি ভারতীয় কাশ্মীরে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। এতে ভারতীয় বাহিনীর ৪৪ সেনা নিহত হয়। এ ঘটনার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জঙ্গীগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদ। এই ঘটনার রেশ ধরে ভারত ও পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা চলছে।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ