বুধবার-২২শে মে, ২০১৯ ইং-৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:১২
ফুলবাড়ীতে ব্রি ধান ৫০ উৎপাদনে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত॥ চিরিরবন্দরে উন্মুক্ত লটারির মাধ্যমে ধান সংগ্রহে কৃষকের নাম বাছাই জলঢাকায় বজ্রপাতে একজনের মৃত্যু ইসলামী ব্যাংক সৈয়দপুর শাখায় শিক্ষা উপকরণ বিতরণ সৈয়দপুর পৌরসভার বৃত্তি পরীক্ষার সনদপত্র ও চেক বিতরণ অনুষ্ঠিত ফুলছড়িতে  ৫ প্রতিষ্ঠানের ৭ হাজার টাকা জরিমানা  গোবিন্দগঞ্জে গ্রীল কাটার যন্ত্রপাতি ও ইয়াবাসহ ২ জন আটক

মাদারীপুরে শাজাহানের পক্ষে অস্ত্র উঁচিয়ে শ্রমিকদের বিক্ষোভ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ঢাকায় পরিবহন ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে এনে শনিবার (৪ আগস্ট) ৪র্থ দিনেও দুরপাল্লার বাসের সাথে অভ্যন্তরীণ সকল প্রকার পরিবহন চলাচল বন্ধ রেখে অস্ত্র নিয়ে বিক্ষোভ মিছিল করেছে মাদারীপুরের পরিবহন শ্রমিকরা। এতে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা। মাদারীপুরের বেশীর ভাগ সড়ক ফাঁকা।

শাহজান খানকে নিয়ে অপ-প্রচার করায় মাদারীপুর-শরিতপুর আঞ্চলিক মহাসড়কের নাজিমউদ্দিন কলেজ গেটের সামনে অস্ত্র হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেছে মাদারীপুরের শ্রমিকরা এবং আলাদাভাবে আরও একটি বিক্ষোভ মিছিল করেন যুবলীগ-ছাত্রলীগ । এসময় তারা শ্লোগান করে বলেন “ শাহজাহান খানের ভয় নাই রাজপথ ছাড়ি নাই। শাজাহান খানের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে”।

পরিবহন মালিক-শ্রমিকদের দাবী, ঢাকায় বিভিন্ন পরিবহন ভাংচুর করছে শিক্ষার্থীরা। এতে শ্রমিক ও মালিকদের জানমালের ব্যাপক ক্ষতি হচ্ছে। এই কারণে মাদারীপুর থেকে ছেড়ে যাওয়া সকল ধরণে দূরপাল্লার পরিবহন একদিন বন্ধ রাখা হয় এর পর পর চতর্থদিনে শনিবার (৪ আগস্ট) দূরপাল্লার পরিবহনসহ অভ্যন্তরীণ রুটে সকল প্রকার পরিবহন বন্ধ রাখা হয়েছে।

এছাড়াও এই ঘটনায় নৌপরিবহন মন্ত্রী ও শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাহজাহান খানের সম্পূক্ত না থাকা সত্বেও তার পদত্যাগ দাবী করা হচ্ছে। যা সম্পূর্ণ অযৌক্তিক। এরই প্রতিবাদে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। আর মন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার করা হলে আমরা রাজপথ ছাড়বো না। তাছাড়া এসব সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত পরিবহন বন্ধ রাখা হবে বলেও জানায় মালিক-শ্রমিকরা। ৩য় দিনেও কোন ঘোষণা ছাড়া দূরপাল্লাসহ সকল প্রকার পরিবহন বন্ধ রাখায় দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা।

মাদারীপুর পুলিশ সুপার সব্রত কুমার হালদার এর কাছে এ বিষয় জানাতে চাইলে তিনি বলেন, মাদারীপুর বিক্ষোভ মিছিল হয় নাই বা অপ্রীতিকর কোন ঘটনা ঘটে নাই। তবে যদি এরকম কোন ঘটনা হয়ে থাকে তাহলে আমরা তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব।

সূত্র: পূর্বপশ্চিম

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ