বুধবার-১৯শে জুন, ২০১৯ ইং-৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:১৪
সার্কাসের হাতি দিয়ে চাঁদাবাজি, হাতি-মাহুত আটক, জরিমানা বাজেট বইতে উঠে এসেছে মনিকার এখন নিজের থাকার একটা আশ্রয় হয়েছে এটাই শান্তি গাইবান্ধার সুন্দরগঞ্জে চলছে ভোট আর দুই মামলায় জামিন হলেই খালেদা জিয়া মুক্তি পাবেন : মওদুদ মাশরাফিদের ফের অভিনন্দন প্রধানমন্ত্রীর, সাকিব-লিটনের প্রশংসা সোনার দাম কমছে নওগাঁয় ৯৩৩ কোটি টাকার আম উৎপাদন

ভেজাল ও নকল প্রতিরোধে ফুলবাড়ীতে প্রচারাভিযান

মোঃ আফজাল হোসেন ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
ভেজাল খাদ্য পরিহার করি সুস্থ সবল জাতি গড়ি, ভোক্তা-অধিকার সুরক্ষা করি সবাই মিলে দেশ গড়ি। এই স্লোগান সামনে রেখে দিনাজপুর জেলা ক্যাব পবিত্র মাহে রামাদ্বান ও আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে যাহবাহনের টিকিটের উর্ধ্বমূল্য, খাদ্য পন্যে ভেজাল ও নকল প্রতিরোধে দিনাজপুর সদরসহ ফুলবাড়ী উপজেলায় জনসচেতনতা বাড়াতে প্রচারাভিযান শুরু করেছে।
২৭-২৮মে দু’দিনব্যাপি ফুলবাড়ী বাজার, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ এলাকায় কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) দিনাজপুর জেলা শাখা জনসচেতনতামূলক এই প্রচারনা চালায়।

এক শ্রেণীর কুচক্রী, অসাধু মুনাফা লোভী অধিক মুনাফার লোভে জনস্বাস্থ্য ও জীবন হানিকর খাদ্য পণ্য উৎপাদন ও বাজারজাত করছে। প্রতিনিয়তই এই অপরাধিরা ভোক্তার নাগরিক অধিকার লঙ্ঘন করছে। অনেক্ষেত্রেই সংশ্লিষ্ট প্রশাসনের কাছেও কোন প্রতিকার মিলছেনা বলে অনেকের অভিযোগ।
দিনাজপুর জেলা ক্যাব এর নির্বাহী সদস্য মিডিয়া ব্যক্তিত্ব মাসউদ রানার নেতৃত্বে ফুলবাড়ীতে এই প্রচারাভিযানে উপজেলা সেনেটারী ইন্সপেক্টর জগদীশ চন্দ্রমহন্ত, এপিপি অ্যাড. মো. শাহাজান আলম, বিশিষ্ট সমাজ সেবক মো. আঙ্গুর শাহ্, ফুলবাড়ী হাট ইজারাদার ও বিশিষ্ট ঠিকাদার আবুল হাসান, বাহোপ কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ডা. আব্দুল কাদির, বিশিষ্ট ব্যবসায়ী মো. আসওয়াদ হোসেন, বাংলাদেশ আওয়ামী তথ্য প্রযুক্তিলীগের ফুলবাড়ী উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক, ক্যাব সদস্য আবির ইসলাম রাশেদ, ফুলবাড়ী অটো শ্রমিক লীগের সভাপতি মো. মামুনুর রশিদ মামুন, আরজেএফ ফুলবাড়ী শাখার সভাপতি আলহাজ্ব মো. মোত্তালেব, সাধারণ সম্পাদক কোয়াসিম সিদ্দিকি, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক সামসুদ্দীন সরকার মানিক, সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন, অর্থ সম্পাদক মাসুদ ফকির, বিশিষ্ট ব্যবসায়ী মো. মোফাজ্জল হোসেন, সাংবাদিক মাহিদুল ইসলাম নয়ন, পল্লী টিভি’র প্রতিনিধি আল মামুন, ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মানিক হোসাইন, ফুলবাড়ী উপজেলা শাখার ভোক্তা অধিকারের সদস্য, শিক্ষক দিপন চন্দ্র মন্ডল, গ্রীনল্যান্ড মডেল স্কুলের শিক্ষক মো. বদিউজ্জামান, বীর মুক্তিযোদ্ধা ইনস্টিটিউটের সহকারি শিক্ষক মিলন সরকার, সমাজকর্মী মাজেদুল ইসলাম ও আবু সাঈদ। এছাড়াও স্থানীয় নেতৃবৃন্দ অংশ নেন। প্রচারে- আলোচনা, লিফলেট বিতরণ, মাইকিং, যানবাহন এবং গুরুত্বপূর্ণ স্থানে স্টিকার লাগানো হয়। একই সঙ্গে রেল ও কোর্চ পরিবহন সেক্টর ভোক্তা বান্ধব করতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক নিদের্শনা পত্রও প্রদান করা হয়।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ