শুক্রবার-১৯শে জুলাই, ২০১৯ ইং-৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:১১
দুর্নীতিকে অন্যভাবে দেখার উপায় নেই : ওবায়দুল কাদের গোবিন্দগঞ্জে পানিতে পড়ে শিশুর মৃত্যু ডেঙ্গু নিয়ন্ত্রণে নিজেদের আগে সচেতন হতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী আত্রাইয়ে বেরি বাঁধ ভেঙে ৩ গ্রাম প্লাবিত : পানিবন্দি ১৫ হাজার লোক শিবগঞ্জে করতোয়া নদীতে গ্রাম বাংলার ঐতিহ্য নৌকা বাইচ এর ফাইনাল অনুষ্ঠিত জামালপুরে বন্যা পরিস্থিতির অবনতি পরমাণু সমঝোতা রক্ষার পথ খোলা আছে: ম্যাক্রনকে রুহানি

ভক্ত হলেই হবে না, কোহলির মতো ব্যাটিং করতে হবে: শোয়েব আখতার

3 weeks ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বকাপ ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ আগের মতো না জমলেও, মাঠের বাইরের আলোচনা-সমালোচনা যেন আর শেষ হয় না। এবারেরর বিশ্বকাপে দল দুটির ম্যাচ অনুষ্ঠিত হয় ১৬ জুন রবিবার। এই একটি মাত্র ম্যাচ নিয়ে বিশ্বকাপ শুরুর আগেই শুরু হয় দুদলের সমর্থকদের মধ্যে তর্ক-বিতর্ক। আর ম্যাচের সপ্তাহ পার হলেও ঘুরে ফিরে এই ম্যাচের আলোচনা হচ্ছে বার বার। ওই ম্যাচের আগে পাকিস্তানের তরুণ ব্যাটসম্যান বাবার আজম বলেন তিনি বিরাট কোহলির ভক্ত। নিয়মিত ভারতীয় অধিনয়াকের ব্যাটিং দেখেন। কিন্তু গত রবিবার লর্ডসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮০ বলে ৬৯ করে আউট হয়ে যায় বাবর। বাবরের বক্তব্যের সাথে ব্যাটিংয়ের কোন মিল পায়নি পাকিস্তানের সাবেক গতি মানব শোয়েব আখতার। তাই কিনা বাবরের বক্তব্যের কথার রেশ টেনে শোয়েব নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিও বার্তায় উপদেশ দিলেন।

ভারতের বিরুদ্ধে ম্যাচের আগেই বাবর আজ়ম জানিয়েছিলেন, তিনি বিরাট কোহালির ভক্ত। নিয়মিত ভারতীয় অধিনায়কের ব্যাটিংও নাকি দেখেন। কিন্তু তাঁর ব্যাটিংয়ে কোহালির সঙ্গে কোনও মিল খুঁজে পাননি শোয়েব আখতার। তাই তরুণ ব্যাটসম্যানকে শোয়েবের নির্দেশ, কোহালি যখন তোমার প্রেরণা, তখন ওর মতোই ব্যাটিং করতে শেখো।’ শোয়েব হতাশ উইকেটে থিতু হয়ে বাবরের আউট হয়ে যাওয়া দেখে।

সোমবার নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, কঠিন পরিস্থিতির মধ্যেও সাবলীল ব্যাট করে বিরাট কোহালি। দেখে মনে হয় না, ওকে আউট করা যাবে। বাবর যখন এতটাই ওকে পছন্দ করে, তা হলে ওর ব্যাটিং দেখেও শেখা উচিত। অন্তত বিরাটের মতো খুচরো রান নিতে শিখুক। পরিণত করুক নিজেকে।

তিনি আরও বলেন, বিরাট, রোহিত শর্মা, কেন উইলিয়ামসনরা কখনও এক ছন্দে ইনিংস গড়ে না। হাফসেঞ্চুরি হয়ে যাওয়ার পরে উন্নত স্ট্রাইক রেটে ব্যাট করে। এগুলো শিখতে হবে। তারই সঙ্গে বাড়াতে হবে শটের বৈচিত্র।
তবে পাকিস্তানের সাবেক এই খেলোয়াড় মুগ্ধ হয়েছেন হ্যারিস সোহেলের ব্যাটিংয়ে। তার ব্যাটিং নিয়ে শোয়েব বলেন, আমি আগেও বলেছি সোহেলকে প্রথম একাদশে রাখতে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ও নিজেকে প্রমাণ করেছে। বাবরের চেয়ে অনেক ভাল ব্যাটিং করেছে।

শোয়েব মনে করেন, এখনও সেমিফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে তাঁর দেশের। ভয়ডরহীন ক্রিকেট খেললে পাকিস্তানকে কেউ আটকাতে পারবে না। তবে তার জন্য অবশ্যই ফিল্ডিংয়ে আরও একটু উন্নতির প্রয়োজন রয়েছে। আমির ছন্দে ফিরায় পাকিস্তানের বোলিং নিয়ে কোনও সমস্যা নেই। প্রত্যেক ম্যাচেই কিন্তু ধারাবাহিক ভাবে উইকেট তুলে নিচ্ছে। সঙ্গে ভাল সহায়তা করছে ওয়াহাব রিয়াজ।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ