মঙ্গলবার-২৩শে জুলাই, ২০১৯ ইং-৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:০৪
ছেলে ধরা আতংক গুজব থেকে সচেতনতা বাড়াতে শহর জুড়ে পুলিশের মাইকিং।। লালপুরে ওয়ালিয়া তরুণ সমাজের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বড়পুকুরিয়া কয়লাখনির দুর্নীতির দায়ে দুদুকের চার্জশিট দাখিল ॥ ডোমারে আরসিসি রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন। কলাপাড়ায় পুকুরে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু।। গোবিন্দগঞ্জে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত শৈলকুপায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবীতে স্থানীয়দের সড়ক অবরোধ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে চাকুরীর দাবিতে বিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনের সড়কে অবস্থান ধর্মঘট শুরু করেছে ঠিকাদারের অধিনে কাজ করা শ্রমিকরা। গতকাল শনিবার সকাল থেকে দেড়শতাধিক শ্রমিক তাদের পরিবার পরিজন নিয়ে রাস্তায় অবস্থান নেয়। এতে সন্ধা ৬টা পর্যন্ত পার্বতীপুর-ফুলবাড়ী সড়কে যান চলাচল বন্ধ থাকে।
অবস্থান ধর্মঘটে বক্তব্য রাখেন, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক আবু সাঈদ প্রমুখ। বক্তারা বলেন, ঠিকাদারদের অধিন কাজ করা শ্রমিকদের মধ্য থেকে ১৫৪জন স্থানীয় শ্রমিককে তাপ বিদ্যুৎ কেন্দ্রে নিয়োগ দেওয়ার কথা ছিল। কিন্তু বাইরে থেকে লোক নিয়োগের অপচেষ্টা চালাচ্ছে কর্তৃপ। তাদের দাবী আদায় না হলে আগামীতে সড়ক পথের পাশাপাশি রেলপথ অবরোধ করে দাবি আদায়ের হুমকী দেন তারা। তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী জানান, আন্দোলনরত শ্রমিকরা তাপ বিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিট (২৭৫ মে.ওয়াট) নির্মানকালে চায়না ঠিকাদারী প্রতিষ্ঠানের অধিন সাব কন্ট্রাক্টরের (ম্যান পাওয়ার) শ্রমিক ছিল। কাজ শেষে ঠিকাদাররী প্রতিষ্টান ইউনিটটি হস্তান্তর করে চলে যায়। যে কারনে বিদ্যুৎ কেন্দ্রে তাদের কোন প্রকার দাবী গ্রহন যোগ্য নয়। বিদ্যুৎ কেন্দ্র চালু রাখার জন্য এরা অপরিহার্য্য কোন শ্রমিকেই নয়।
পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেহানুল হক জানান, আন্দোলনরতরা সবাই ঠিকাদারদের অধিন বিদ্যুৎ কেন্দ্র নির্মানের সময় সবাই লেবার হিসেবে কাজ করেছে। এখন তারা বিদুৎ কেন্দ্রে নিয়োগ পাওয়ার জন্য আন্দোলন করছে। বিকেলে (শনিবার) তাদের সাথে বৈঠক শুরু হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ