মঙ্গলবার-২৩শে জুলাই, ২০১৯ ইং-৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৩০
ছেলে ধরা আতংক গুজব থেকে সচেতনতা বাড়াতে শহর জুড়ে পুলিশের মাইকিং।। লালপুরে ওয়ালিয়া তরুণ সমাজের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বড়পুকুরিয়া কয়লাখনির দুর্নীতির দায়ে দুদুকের চার্জশিট দাখিল ॥ ডোমারে আরসিসি রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন। কলাপাড়ায় পুকুরে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু।। গোবিন্দগঞ্জে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত শৈলকুপায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!

বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের ১নং ইউনিট উৎপাদনে যাচ্ছে॥

মোঃ আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
দেশের উত্তর অঞ্চলের দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের ১ নং ইউনিট পূর্ন:মেরামতে প্রায় ২ শত কোটি টাকা ব্যায়। চলতি মাসের শেষের দিকে কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের ১ম ইউনিট উৎপাদনে যাচ্ছে। ২০১৪ সাল থেকে পূর্ন:নির্মানের কাজ শুরু হয়। চীনা কোম্পানির সিএমসি ও এক্সএমসি কনসোডিয়াম কোম্পানিটি এই প্রকল্পের পূর্ন:মেরামত কাজ ২০১৭ সালে চুক্তি অনুযায়ী কাজ করে আসছেন। চুক্তি অনুসারে পূর্ন:নির্মানের কাজ ৪২০ দিনে করার কথা থাকলেও ঐ কোম্পানী সঠিক সময়ে সমাপ্ত করতে পারে নি।
বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক সংরন এর ভারপ্রাপ্ত প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান সাংবাদিক কে জানান, চীনা কোম্পানীর সাথে চুক্তি অনুযায়ী পূর্ণ:মেরামত এর কাজ সঠিক সময়ে করার কথা ছিল, কিন্তু তারা তা করতে পারেনি। চীনা কোম্পানির ঠিকাদার প্রথম ইউনিটের মেরামত কাজ সবেমাত্র শেষর পথে আগামী সপ্তাহের মধ্যে প্রথম ইউনিটের ১২৫ মেগওয়াড বিদ্যু জাতীয় গ্রেডে যোগ হবে বলে তিনি জানান। এই ইউনিটি উৎপাদনে গেলে উত্তর অঞ্চলে বিদ্যুতের ঘারতি পুরন হবে এবং লোডশেডিং কমে যাবে।

আপনার মতামত লিখুন

দিনাজপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ