শনিবার-২০শে জুলাই, ২০১৯ ইং-৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:১৯
দিনাজপুর দোকান কর্মচারী ইউনিয়নের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত দিনাজপুরে নবরূপী’র মাসিক সাহিত্য বাসর অনুষ্ঠিত শীঘ্রই পাইপ লাইনে গ্যাস আসছে দিনাজপুর বাসীর প্রত্যাশা -হুইপ ইকবালুর রহিম (এমপি) প্রিয়ার বক্তব্য রাষ্ট্রদ্রোহী, শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে : সেতুমন্ত্রী “জলঢাকায় ফ্রিতে চিকিৎসা সেবা পেল ‘আলোর কণা’র শিক্ষার্থীরা”  শিবগঞ্জের গুজিয়ায় মরহুম নাজিম উদ্দীন স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের শুভ উদ্বোধন এইচএসসিতে উপজেলার সেরা রেজাল্ট নন-এমপিও কলেজ

ব্রাজিলের নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সাবেক প্রেসিডেন্ট লুলা

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ব্রাজিলে আগামী মাসে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা ডি সিলভা। লুলা তার পরিবর্তের রানিংমেট ফার্নান্দো হাদ্দাদের নাম ঘোষণা করেছেন।

তার দল ওয়ার্কাস পার্টির নেতা গ্লেইসি হফম্যান পুলিশ হেডকোয়ার্টার্সের সামনে এ সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। দুর্নীতির দায়ে ৭২ বছর বয়সী ললুা ১২ বছরের কারাদণ্ড ভোগ করছেন।

দুই সপ্তাহ আগে ব্রাজিলের সর্বোচ্চ নির্বাচনী আদালত দুর্নীতির অভিযোগে লুলা ডি সিলভার প্রার্থীতা বাতিল করে। দেশটির কট্টর ডানপন্থী নেতা বোলসোনারো প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারে গিয়ে ছুরিকাঘাতের শিকার হওয়ার পর এ সিদ্ধান্তের কথা জানালো লুলার দল ওয়ার্কাস পার্টি।

কারাগারে বন্দি থাকা লুলা তার সমর্থকদের উদ্দেশে একটি চিঠি লিখেছেন। ৫ মাস ধরে তার সমর্থকরা তার মুক্তির দাবি জানিয়ে বিক্ষোভ করছেন। ২০০৩ সালের জানুয়ারি থেকে ২০১০ সালের ডিসেম্বর পর্যন্ত দেশের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন লুলা ডি সিলভা। সমর্থকদের উদ্দেশে লেখা ওই চিঠিতে তিনি জানিয়েছেন, আগামী ৭ অক্টোবরের নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন না।সূত্র: এবিনিউজ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ