রবিবার-২১শে জুলাই, ২০১৯ ইং-৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:০০
পঞ্চগড়ে মাদক বিরোধী শোভাযাত্রা পাঁচবিবিতে চাচাতো ভাইয়ের লাঠির আঘাতে ভাইয়ের মৃত্যু পঞ্চগড়ে ১০ দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন পর্যায়ক্রমে সব অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে -হবিগঞ্জে পানি সম্পদ প্রতিমন্ত্রী জলঢকায় ফলদ বৃক্ষমেলার সমাপ্ত ও বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন ডোমারের সন্তান বন্ধন জেনেটিকস্ লিঃ এর পরিচালক আনোয়ারের সাথে থাইল্যান্ড কোম্পানী সমঝোতা ও বানিজ্য চুক্তি স্বাক্ষর। মোকামতলায় পুলিশের বিশেষ অভিযানে বিপুল পরিমান মাদকদ্রব্য উদ্ধার, আটক ৩

বিশ্ব মা দিবসে গুগলের ডুডল

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বজুড়ে রবিবার পালিত হচ্ছে আন্তর্জাতিক মা দিবস। ইন্টারনেট জগতের জায়ান্ট গুগলও উদযাপন করছে দিবসটি। আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে বিশেষ ডুডল তৈরি করেছে জনপ্রিয় এই সার্চ ইঞ্জিনটি।

ডুডলটিতে দেখা যাচ্ছে, এক মা হাঁস ছয়টি ছানা নিয়ে হাঁটছে। মায়ের পিছে পিছে হাঁটার পরের ধাপে তারা দৌড়াচ্ছেও। এছাড়া উপর থেকে বৃষ্টি পড়তেও দেখা গেছে ডুডলে। এসময় ছানাগুলো মা হাঁসটির ডানার নিচে আশ্রয় নেয়।

প্রতি বছরের মে মাসের দ্বিতীয় রবিবারে মা দিবসটি পালিত হয়। এই দিবসটি বিশ্বের সকল মায়েদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পালন করা হয়। এটি প্রথম পালিত হয় ১৯০৮ সালে, যখন আমেরিকার নাগরিক আনা জার্ভিস তার মায়ের প্রতি বিশেষ স্মৃতি চারণ করেন।

পরে এটি ১৯১৪ সাল থেকে আমেরিকার অফিসিয়াল ছুটির দিন হিসেবে স্বীকৃত পায়। এরপর একইভাবে ভারতেও এটি অফিসিয়াল ছুটির দিবস হিসেবে বিবেচনা করা হয়। মাকে ভালোবাসার জন্য যদিও কোন দিবসের প্রয়োজন হয় না, কিন্তু বিশেষ করে এই দিনটিতে সবাই তাদের মাকে কিছু না কিছু উপহার দেয় এবং বিশেষ ভাবে সম্মান প্রদর্শন করে। মা দিবসে সকল মায়ের প্রতি রইলো ভালোবাসা।

বিশেষ উপলক্ষ বা দিবসে গুগল তাদের হোম পেজে লোগো পরিবর্তন করে। সেই দিবসের সঙ্গে মানানসই বিশেষ লোগো তৈরি করাকেই গুগল ডুডল বলে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ