সোমবার-২৭শে মে, ২০১৯ ইং-১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:০৮
বিশ্বকাপে মিঠুনের দায়িত্ব আর চ্যালেঞ্জ ডেড বল বিতর্ক : ব্যাটিং দলকে ৭ রান পেনাল্টি দিতে বললেন শচীন আফসোস করছেন না তো রাজ? দীন মোহাম্মদ আই হসপিটালে চোখ দেখালেন প্রধানমন্ত্রী কাজের মাধ্যমে জনগণের আস্থা অর্জন করতে হবে : প্রধানমন্ত্রী সাধারণ ককটেলের থেকে শক্তিশালী ছিল বিস্ফোরণটি : ডিএমপি কমিশনার প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীকে বিএনপির ইফতারে দাওয়াত

বিশ্বে ইন্টারনেট সবচেয়ে সস্তা ভারতে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বে ইন্টারনেট সবচেয়ে বেশি সস্তা ভারতে। মোবাইল ফোনে এক জিবি ইন্টারনেট ব্যবহারের জন্য ভারতে ব্যয় করতে হয় মাত্র সাড়ে ১৮ রুপি (০.২৬ ডলার)। অন্যদিকে এক জিবি ইন্টারনেটের জন্য যুক্তরাষ্ট্রে ১২.৩৭ ডলার এবং যুক্তরাজ্যে ৬.৬৬ ডলার ব্যয় করতে হয়। বিশ্বের ২৩০টি দেশের ইন্টারনেটের মূল্য তুলে ধরে যুক্তরাজ্য-ভিত্তিক সংস্থা ‘ক্যাবল’ এ তথ্য জানিয়েছে।

ক্যাবল’র প্রতিবেদনটিতে বলা হয়, ভারতের জনসংখ্যার বেশিরভাগ তরুণ এবং তাদের প্রযুক্তি সচেতনতা অনেক বেশি। তাই ভারতে স্মার্টফোনের বিশাল বাজার, মোবাইল টেলিকম সেবায় তীব্র প্রতিযোগিতা এবং ইন্টারনেটের দাম এতো কম।
ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, বর্তমানে চীনের পরই বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোনের বাজার ভারতে। দেশটিতে স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা ৪৩ কোটি। তিন বছর আগেও দেশটিতে মোবাইল ফোন ও ইন্টারনেট এতো সস্তা ছিল না।

সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ