সোমবার-২৭শে মে, ২০১৯ ইং-১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৩৮
বিশ্বকাপে মিঠুনের দায়িত্ব আর চ্যালেঞ্জ ডেড বল বিতর্ক : ব্যাটিং দলকে ৭ রান পেনাল্টি দিতে বললেন শচীন আফসোস করছেন না তো রাজ? দীন মোহাম্মদ আই হসপিটালে চোখ দেখালেন প্রধানমন্ত্রী কাজের মাধ্যমে জনগণের আস্থা অর্জন করতে হবে : প্রধানমন্ত্রী সাধারণ ককটেলের থেকে শক্তিশালী ছিল বিস্ফোরণটি : ডিএমপি কমিশনার প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীকে বিএনপির ইফতারে দাওয়াত

বিশ্বের প্রথম ৫জি গ্যালাক্সি এস ১০ দক্ষিণ কোরিয়ার বাজারে অবমুক্ত

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: স্যামসাং ইলেক্ট্রনিকস গ্যালাক্সি এস ১০ ফাইভ জি ফোন অবমুক্ত করেছে। আজ শুক্রবার কোরিয়ায় স্যামসাংয়ের অত্যাধুনিক মডেলের এই স্মার্টফোনটির যাত্রা শুরু করেছে, যাতে রয়েছে ফাইভ জি’র প্রযুক্তিগত সুবিধা। এটাই বিশ্বের প্রথম ফাইভ জি স্মার্টফোন।

একই সাথে বিশ্বের প্রথম দেশ হিসেবে বুধবার ফাইভ-জি সেবা চালু করে দক্ষিণ কোরিয়া। স্যামসাংয়ের নতুন ফাইভ-জি হ্যান্ডসেট গ্যালাক্সি এস-১০ এর মাধ্যমে সেবাটি আনুষ্ঠানিকভাবে চালু করা হচ্ছে আজ শুক্রবার।

চীন ও যুক্তরাষ্ট্রের সঙ্গে ফাইভ-জি নিয়ে প্রতিযোগিতায় নেমেছে স্মার্টফোন তৈরিতে বিশ্বের অন্যতম শীর্ষ অবস্থানে থাকা দক্ষিণ কোরিয়া। ফাইভ-জিতে বিলিয়ন বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে দেশটি। অর্থনৈতিক প্রবৃদ্ধি হঠাৎ ধীর হয়ে পড়া কোরিয়া ফাইভ-জির মাধ্যমে সংকট কাটিয়ে উঠবে বলে আশা করছে।

দক্ষিণ কোরিয়ার তিন শীর্ষ মোবাইল বিপনন প্রতিষ্ঠান এস কে টেলিকম, কেটি এবং এলজি আনুষ্ঠানিক গ্যালাক্সি এস ১০ ফাইভ জি মোবাইল লঞ্চিং এর অনুষ্ঠান আয়োজন করে সিউলে।

ধারণা করা হচ্ছে, ফাইভ-জি চালু চালু হবার পরে প্রযুক্তি জগতে নতুন বিপ্লব ঘটতে যাচ্ছে। চালু হবে স্মার্টশহর ও চালকবিহীন গাড়ির মতো সেবাগুলো। ফাইভ-জিতে ফোরজির তুলনায় কমপক্ষে ২০ গুণ বেশি গতি পাওয়া যাবে। কোন কোন ক্ষেত্রে এটি ১০০ গুণেরও বেশি হবে।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ