বৃহস্পতিবার-২৩শে মে, ২০১৯ ইং-৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৪৭
ঈদযাত্রায় ট্রেনের দ্বিতীয় দিনের টিকিট বিক্রি চলছে চালে চাপা ধান! কুষ্টিয়ায় মায়ের কবরের পাশে চিরশায়িত হবেন খালিদ হোসেন সম্পর্ক নিয়ে শঙ্কা নেই, ভারতের নতুন সরকারের নীতির দিকে দৃষ্টি ঢাকার ব্যবসায়ীদের সঙ্গে পরামর্শ করে বাজেট তৈরি করুন বিধ্বংসী জয়ে ফের ক্ষমতার পথে হিন্দুত্ববাদী বিজেপি পশ্চিমবঙ্গে তৃণমূল ও বিজেপির হাড্ডাহাড্ডি লড়াই

বিশ্বকাপের আগে আফগান অধিনায়ক আসগর বরখাস্ত

2 months ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের প্রায় দুই মাস বাকি থাকতে দলের অধিনায়ক আসগর আফগানকে বরখাস্ত করল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এদিকে বোর্ডের এমন সিদ্ধান্তে তীব্র প্রতিবাদ জানিয়েছেন দলের অন্যতম দুই তারকা ক্রিকেটার রশিদ খান ও মোহাম্মদ নবী।

জানা গেছে, আফগানিস্তান ক্রিকেট দলের তিন ফরম্যাটেই অধিনায়ক ছিলেন আসগর আফগান। কিন্তু গতকাল শুক্রবার আগামী বিশ্বকাপে নতুন ওয়ানডে অধিনায়ক হিসেবে গুলবাদিন নাইবকে দায়িত্ব দেয় এসিবি। একইসঙ্গে টেস্ট অধিনায়ক হিসেবে রহমত শাহ এবং টি-টোয়েন্টির অধিনায়ক হিসেবে রশিদ খানকে দায়িত্ব দেওয়া হয়।

তবে বোর্ডের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না রশিদ খান ও মোহাম্মদ নবী।

মোহাম্মদ নবী নিজের ভেরিফায়েড পেজ টুইটারে লেখেন, ‘দলের একজন সিনিয়র সদস্য হিসেবে এবং আফগান ক্রিকেটের উত্থানের একজন স্বাক্ষী হিসেবে আমি মনে করি না, বিশ্বকাপের আগে অধিনায়ক বদলের সঠিক সময় এটি। আসগরের নেতৃত্বে দল দারুণ খেলছে। ব্যক্তিগতভাবে আমি মনে করি, আমাদের নেতৃত্ব দেওয়ার জন্য সেই উপযুক্ত।’

মোহাম্মদ নবীর টুইটে রি টুইট করে রশিদ খান লেখেন, ‘নির্বাচকদের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, আমি তাদের সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করছি, কারণ এটি দায়িত্বজ্ঞানহীন ও পক্ষপাতদুষ্ট সিদ্ধান্ত। বিশ্বকাপ যেহেতু খুব কাছেই, আসগর আফগানই আমাদের নেতৃত্বে থাকা উচিত। দলের সাফল্যে তার নেতৃত্বের অবদান অনেক বেশি। বিশ্বকাপের মতো বড় আসরের মাত্র মাস দুয়েক আগে নেতৃত্বের বদল দলে অনিশ্চয়তা সৃষ্টি করবে ও দলের মনোবলে প্রভাব ফেলবে।’

উল্লেখ্য, ২০১৫ সালে অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবীর স্থলাভিষিক্ত হয়েছিলেন আসগর। তার নেতৃত্বে আইসিসি’র পূর্ণাঙ্গ সদস্যপদ অর্জন করে আফগানিস্তান। চলতি বছরের মার্চে তার নেতৃত্বেই ভারতের দেরাদুনে আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের টেস্ট ইতিহাসের প্রথম জয়ের দেখা পায় আফগানরা।

এ ছাড়াও ওয়ানডেতে দলের ৩৩টি জয়ে নেতৃত্ব দিয়েছিলেন আসগর। যার মধ্যে রয়েছে ২০১৮ সালে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইপর্বের ঐতিহাসিক জয়। তা ছাড়াও টি-টোয়েন্টিতে তার নেতৃত্বে ৫৯ ম্যাচের ৩৭টিতেই জয় পায় আফগানিস্তান।

আগামী মে মাসে নাইবের নেতৃত্বে স্কটল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে যাবে আফগানিস্তান। এরপর ১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপের লড়াই শুরু করার আগে পাকিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে ১টি করে ম্যাচ খেলবে।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ