শুক্রবার-২৪শে মে, ২০১৯ ইং-১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:১১
কলেজে ভর্তির আবেদন এখনও করেননি আড়াই লাখ শিক্ষার্থী ডোমারে আওয়ামীলীগের ইফতার মাহফিল জলঢাকায় সড়কে ধান ও খড় শুকানোর ধুমপরেছে- চলাচলে জনগনের দূর্ভোগ বিপুল জয়ে মোদিকে বিএনপির অভিনন্দন বিপুল জয়ে মোদিকে বিশ্বনেতাদের অভিনন্দন ২৫ জেলায় চলছে প্রথম ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে

বিএনপির এমপিদের শপথের পর খালেদার মামলায় নতুন গতি

3 weeks ago , বিভাগ : রাজনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: যে মামলায় বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সাজা হয়েছিলো সে মামলার আপিল আবেদন শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। একই সঙ্গে খালেদা জিয়াকে করা জরিমানা স্থগিত ও সম্পত্তি জব্দের আদেশে স্টে অর্ডার তথা স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেয়া হয়েছে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির এ মামলায় বেগম জিয়াকে ৭ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ডের রায় দিয়েছিলেন নিম্ন আদালত। আগামী দুই মাসের মধ্যে বিচারিক আদালত থেকে ওই মামলার নথিপত্র উচ্চ আদালতে পাঠাতে বলা হয়েছে।

হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের বেঞ্চ মঙ্গলবার (৩০ এপ্রিল) এ আদেশ দিয়েছেন।

একই সঙ্গে উক্ত মামলায় করা খালেদা জিয়ার জামিন আবেদনটি নথিভুক্ত করেছেন আদালত।

শুনানিকালে খালেদার আইনজীবীদের উদ্দেশে আদালত বলেন, অন্য একটি মামলায় বিচারিক আদালতের রায়ে তাঁর (খালেদা জিয়ার) পাঁচ বছরের সাজা হয়েছিল। উচ্চ আদালতে এ সাজা বেড়েছে। ওই মামলায় জামিন না হলে তিনি মুক্তি পাবেন না। বিষয়টি জরুরি দেখছি না। নথি আসুক, তখন জামিনের আবেদনটি দেখা হবে।

এর আগে একাদশ জাতীয় সংসাদ নির্বাচনে বিজয়ী বিএনপি প্রার্থীদের ৬ জনের মধ্যে মির্জা ফখরুল ব্যাতীত ৫ জন সংসদ সদস্য হিসেবে শপথ নেন। এর মধ্যে চারজন সোমবার (২৯ এপ্রিল) শপথ নেন।

পরে সংবাদ সম্মেলন করে মির্জা ফখরুল জানান, বিজয়ী ছয় সদস্যকে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার নির্দেশ দিয়েছেন বিএনপির শীর্ষ নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ