মঙ্গলবার-২১শে মে, ২০১৯ ইং-৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:০৪
উচ্চ মাধ্যমিক পাসেই নিয়োগ দেবে বিমান বাংলাদেশ কৃষকদের ধান নিয়ে ছিনিমিনি নয়, ডিসিকে মাশরাফির ফোন ভাড়া করা নেতৃত্বে চলছে বিএনপি : তথ্যমন্ত্রী আমেরিকার সঙ্গে যুদ্ধ হলে ইরান ধ্বংস হবে : ট্রাম্প মাশরাফির নায়িকা হতে চাই: পূজা চেরি পার্বতীপুরে হার্ডওয়ার নেটওয়ার্ক প্রশিক্ষন পেল শিক্ষকরা গোবিন্দগঞ্জে ট্রাকের ধাক্কায় ভ্যান চালকের মর্মান্তিক মৃত্যু

বাস সার্ভিস বিহীন উপজেলা খানসামা, চার্জার ভ্যান-অটোই প্রধান ভরসা

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ প্রায় দেড় যুগ ধরে দিনাজপুরের খানসামা উপজেলায় বাস সার্ভিসবিহীন, অনুমোদনহীন চার্জার চালিত ভ্যান আর ইজিবাইক চলাচলের একমাত্র ভরসা বলে জানিয়েছে এলাকাবসী।

সুশীল সমাজের কয়েকজনের সাথে কথা হলে তারা জানান, ২০০০ সালের দিকে সর্বশেষ খানসামা উপজেলায় বাস সর্ভিস চালু ছিল পরবর্তী সময়ে বাস সর্ভিস চালু না থাকায় বাংলাদেশের একমাত্র বাস সার্ভিস বিহীন হয়ে উঠেছে খানসামা উপজেলা।

জানা যায়, উপজেলার অধিকাংশ রাস্তাগুলো পাকা হলেও প্রধান সড়ক রাণীরবন্দর-পাকেরহাট-খানসামা রাস্তা অপ্রশস্ততা এবং যাত্রী সংকটের কথা বলে বাস চালু করতে কার্যকরী কোন উদ্যোগ নিচ্ছে না বাস মালিক সমিতি।

এতে জনজীবনে সৃষ্টি হয়েছে ভোগান্তি কেননা জরুরী প্রয়োজনে জেলা সদর কিংবা পার্শ্ববর্তী জেলায় যেতে উপজেলার প্রায় দুই লক্ষ মানুষের চলাচলের প্রধান ভরসাই হল চার্জার চালিত ভ্যান আর ইজিবাইক। একারনে দূরবর্তী জায়গা হতে শিক্ষার্থী-চাকুরীজিবীদের যাওয়া-আসা, আদালতের কাজে যাওয়া-আসা আর উন্নত চিকিৎসার জন্য উপজেলার বাইরে যেতে পড়তে হয় চরম বিড়ম্বনায় হতে হয় লাঞ্চনার স্বীকার।

মাহবুব নামের এক কাপড় ব্যবসায়ীর সাথে কথা হলে আক্ষেপের কণ্ঠে তিনি জানান, অন্য এলাকার যোগাযোগ ব্যবস্থা উন্নত হলেও আমাদের উপজেলায় বাস না চলায় লজ্জায় পরতে হয়।

এ জন্য দ্রুত বাস সার্ভিস চালু করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছে উপজেলাবাসী।

পাকেরাট মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহরিয়ার জামান শাহ নিপুনের সাথে কথা হলে তিনি জানান, যাত্রী সংকটেরে কথা বলে বাস মালিকরা এই রুটে বাস চালু করতে রাজি হচ্ছে না তবুও চেষ্টা অব্যাহত আছে যেন খানসামা উপজেলায় দ্রুত বাস সার্ভিস চালু করা যায়।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল ইসলাম জানান, বাস সার্ভিস চালু করতে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন

দিনাজপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ