বুধবার-২৬শে জুন, ২০১৯ ইং-১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:৩৮
পাইলট অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি পার্লামেন্টে! অর্থনৈতিক-রাজনৈতিক স্থিতিশীলতার জন্য বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় পার্বতীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি’র মৌলিক ও মানবাধিকার বিষয়ে দিনব্যাপি কর্মশালা জলঢাকায় ফারাজ হোসেন এর স্মরণে ডিসিআই ও আরএসসির দিনব্যাপি ফ্রি চক্ষু চিকিৎসা “ বান্দরবানের জেএসএস কর্মীকে গুলি করে হত্যা ডিজিটাল হাজিরা অনিশ্চিত মহেশপুরের ১৫২ শিক্ষাপ্রতিষ্ঠানে ঢাকায় নিয়োগ দেবে সিভিসি ফাইন্যান্স

বাসাইলে সুবিধাবঞ্চিতদের ঈদ উপহার দিলেন প্রবাসী মাহবুব খানশূর

মাসুদ রানা বাসাইল টাঙ্গাইল(প্রতিনিধি)
ঈদ মানে খুশি হলেও সবার ভাগ্যে ঈদের দিনে নতুন কাপড় ও ভাল খাবার জোটে না। টাঙ্গাইলের বাসাইলে তেমনি সুবিধাবঞ্চিতকে ঈদে নতুন কাপড় ও ভাল খাবারের ব্যবস্থা করলেন ইংল্যান্ড প্রবাসী সাংবাদিক ও মানবাধিকার কর্মী মাহবুব আলী খানশূর।

সোমবার সুবিধাবঞ্চিত মানুষের কাছে আর্থিক সহায়তা তুলে দেন বাসাইল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা সুলতানা রুবী ,বিশিষ্ট ব্যবসায়ী আবুল কালাম আজাদ পিন্টু, সাংবাদিক আবুল কাশেম ,মাসুদ রানা ও এনায়েত করিম বিজয়।
আর্থিক সহায়তা পাওয়া সুবিধাবঞ্চিতরা হচ্ছেন ভুমিহীন বিধাবা মরহুম নজরুল ইসলামের স্ত্রী ফরিদা বেগম এবং মরহুম খোরশেদ আলমের স্ত্রী লেজিয়া বেগম।এছাড়া অসুস্থ্যতাজনিত কারনে কথা বলতে পারেনা মরহুম শুকুর মাহমুদের ছেলে আব্দুস সবুর , বাসাইল পশ্চিম পাড়ার মরহুম দারগালীর ছেলে মোঃ আবুল হোসেন এবং কাশিল ইউনিয়নের সোনালীয়া গ্রামের অন্ধ ঠান্ডু মিয়া।

আর্থিক সহায়তা নিতে আসা ব্যক্তিদের সাথে কথা বলে জানা যায়, তারা ওই সহায়তা পেয়ে অনেক খুশি। ঈদে নতুন কাপড় ও ভাল খাবার কেনা নিয়ে তারা যে অনিশ্চয়তা ছিল তা এই সহায়তার কারনে কেটে গেলো।

মাহবুব আলী খানশূর প্রবাসে থাকলেও নিজ মাতৃভূমির শিা ও আর্থ সামাজিক উন্নয়নে কাজ করতে চান। আর সেই আকাংখা থেকেই নিজ জন্মভূমি বাসাইলের দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে এসেছেন। বাসাইলের স্থানীয় সাংবাদিকদের কাছে মাহবুব খানশূর জানতে পারেন স্থানীয় কিছু সুবিধাবঞ্চিত মানুষ ঈদে নতুন কাপড় আর ভাল খাবার কিনতে পারবে না। এ কথা জানতে পেরে তাদের সহায়তায় ততনাৎ এক সাংবাদিকের বিকাশের একাউন্টে টাকা পাঠিয়ে দেন তিনি।

মানবাধিকার সংগঠন ইউনিভার্সাল ভয়েস ফর জাস্টিস’র ভাইস প্রেসিডেন্ট সাংবাদিক মাহবুব আলী খানশূর। বাংলাদেশে তিনি দু’টি জাতীয় পত্রিকায় সাব এডিটর হিসেবে কাজ করতেন।
ইংল্যান্ডে বাস করছেন দীর্ঘ সাড়ে নয় বছর যাবৎ। সেখানে বাংলাদেশী কমিউনিটির বহুল প্রচারিত সাপ্তাহিক বাংলা পোষ্টের এবং এনটিভি ইউরোপের নিউজ এডিটর হিসেবে কাজ করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশের একটি জাতীয় পত্রিকার ব্রিটেন প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ