শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:৫০
কলেজে ভর্তির আবেদন এখনও করেননি আড়াই লাখ শিক্ষার্থী ডোমারে আওয়ামীলীগের ইফতার মাহফিল জলঢাকায় সড়কে ধান ও খড় শুকানোর ধুমপরেছে- চলাচলে জনগনের দূর্ভোগ বিপুল জয়ে মোদিকে বিএনপির অভিনন্দন বিপুল জয়ে মোদিকে বিশ্বনেতাদের অভিনন্দন ২৫ জেলায় চলছে প্রথম ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে

ববি’র আন্দোলনরত শিক্ষার্থীদের ১৫তম দিনে ফের মহাসড়ক অবরোধ

মনির হোসেন,বরিশাল ॥ উপাচার্যের পদত্যাগের দাবীতে টানা ১৫তম দিনের মতো বিােভ কর্মসূচী চালিয়ে যাচ্ছে বরিশাল বিশ্বদ্যিালয়ের আন্দোলনরত শিার্থীরা। মঙ্গলবার বেলা এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনের নীচতলায় অবস্থান নিয়ে তারা বিােভ শুরু করে। যা চলে দুপুর একটা পর্যন্ত।
অপরদিকে উপাচার্যের পদত্যাগ বা ছুটিতে যাওয়ার বিষয়টি লিখিত আকারে প্রাপ্তির দাবীতে ২৪ ঘন্টার আল্টিমেটাম মঙ্গলবার দুপুর একটায় শেষ হলেও কোন ফলাফল না পাওয়ায় শিার্থীরা ফের বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে। আন্দোলনরত শিার্থীরা জানান, সোমবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পৌনে দুই ঘন্টা মহাসড়ক অবরোধ শেষে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়েছিলো। মঙ্গলবার দুপুর একটায় ওই আল্টিমেটাম শেষ হয়েছে। এরমধ্যেও উপাচার্য পদত্যাগ বা ছুটির লিখিত আবেদন করেননি। এর প্রতিবাদে তাৎনিক দুপুর একটা থেকে দুইটা পর্যন্ত এক ঘন্টা বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করা হয়। শিক্ষার্থীরা আরও জানান, যতোন পর্যন্ত শিার্থীদের একদফা দাবী আদায় না হবে ততোন তারা তাদের এই আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবেন। এদিকে শিার্থীদের দাবীর বিষয়ে সহমত প্রকাশ করে ১২ দফা দাবী নিয়ে সংবাদ সম্মেলন করেছে বিশ্ববিদ্যালয়ের ১৭ থেকে ২০ গ্রেডের কর্মচারী কল্যান পরিষদের নেতৃবৃন্দরা।
উল্লেখ্য, শিার্থীদের বাদ দিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করায় প্রতিবাদ করেন ববি’র শিার্থীরা। এজন্য বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এসএম ইমামুল হক শিার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দেয়। এর প্রতিবাদে ভিসির পদত্যাগের দাবিতে টানা ১৫দিন পর্যন্ত বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে আন্দোলন করে আসছেন ববি’র শিক্ষার্থীরা।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ