শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:৩৬
কলেজে ভর্তির আবেদন এখনও করেননি আড়াই লাখ শিক্ষার্থী ডোমারে আওয়ামীলীগের ইফতার মাহফিল জলঢাকায় সড়কে ধান ও খড় শুকানোর ধুমপরেছে- চলাচলে জনগনের দূর্ভোগ বিপুল জয়ে মোদিকে বিএনপির অভিনন্দন বিপুল জয়ে মোদিকে বিশ্বনেতাদের অভিনন্দন ২৫ জেলায় চলছে প্রথম ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে

‘ফ্রিডম ফাইটারস ডাটাবেইজ’ প্রস্তুত করেছে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট ‘ফ্রিডম ফাইটারস ডাটাবেইজ’ নামে একটি সফটওয়্যার প্রস্তুত করেছে। যেখানে মুক্তিযোদ্ধাদের সকল তথ্য পাওয়া যাবে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম। বৈঠকে কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, নুরুন্নবী চৌধুরী শাওন ও কামরুল লায়লা জলি এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বৈঠকে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের সার্বিক কার্যক্রম সম্পর্কে আলোচনাকালে জানানো হয়, ২০১৩ সালের এপ্রিল থেকে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের রাষ্ট্রীয় সম্মানী ভাতা ও চিকিৎসা বিলের অর্থ চেকের পরিবর্তে অনলাইন ব্যাংকিং-এর মাধ্যমে তাঁদের স্ব স্ব হিসাবে পরিশোধের প্রক্রিয়া চালু করা হয়। এতে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ঢাকায় এসে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের রাষ্ট্রীয় সম্মানী ভাতা ও চিকিৎসা বিলের চেক সংগ্রহের কষ্ট ও আর্থিক ব্যয় লাঘব হয়েছে।

এ ছাড়াও বৈঠকে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের নিয়ন্ত্রণাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের হালনাগাদ অবস্থা তুলে ধরা হয়।

আপনার মতামত লিখুন

মুক্তিযুদ্ধ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ