বৃহস্পতিবার-১৮ই জুলাই, ২০১৯ ইং-৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৪৪
বহু অপকর্মের হুতা পারভেজ বিপুল পরিমাণ ইয়াবাসহ অবশেষে পুলিশ হাতে আটক  ৫৫ দিনেই মাধ্যমিকের ফল প্রকাশ করায় ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী বন্যায় রাজধানীর সঙ্গে ৪ জেলার রেলযোগাযোগ বন্ধ কর্মকর্তাদের অসন্তোষে বড়পুকুরিয়া খনির এমডিকে অপসারণ পার্বতীপুরে সাংবাদিকের মেয়ে জিপিএ-৫ পেয়েছে চিরিরবন্দরে এইচএসসি পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা রাণীরবন্দর তাঁত বোর্ডের পিয়নের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

ফ্রান্সের স্কুলে স্মার্টফোন নিষিদ্ধ!

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: স্মার্টফোন বা স্মার্ট ডিভাইস নিয়ে আর স্কুলে যেতে পারবে না ফরাসি শিক্ষার্থীরা। আগামী মাস (সেপ্টেম্বর) থেকে ফ্রান্সে এ নির্দেশনা কার্যকর হবে। কিন্তু কেউ যদি স্মার্টফোন বা স্মার্ট ডিভাইস স্কুলে নিয়ে যায় সেক্ষেত্রে সেগুলো বন্ধ রাখতে হবে। দেশটির পার্লামেন্টে সোমবার এ সংক্রান্ত একটি আইন পাস হয়েছে বলে জানা গেছে।

একটি প্রতিবেদনে জানানো হয়েছে, স্মার্টফোন এবং যেসব ডিভাইসে ইন্টারনেট ব্যবহার করা যায় সেগুলো ব্যবহারে  তিন থেকে পনেরো বছর বয়সি শিক্ষার্থীদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।এটি আগামী মাস থেকে কার্যকর হবে।

১৫ বছরের বেশি বয়স্ক শিক্ষার্থী এবং উচ্চ মাধ্যমিক স্কুলগুলোতেও এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে কি-না সে বিষয় ঠিক করবে স্কুল কর্তৃপক্ষ।

এদিকে ফ্রান্সের শিক্ষামন্ত্রী জিয়ান মাইকেল ব্ল্যাংকার জানিয়েছেন, শিক্ষার্থীদের পড়াশোনায় আরো মনযোগী করে তুলতেই এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সূত্র: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ