মঙ্গলবার-২৩শে জুলাই, ২০১৯ ইং-৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:২৮
ছেলে ধরা আতংক গুজব থেকে সচেতনতা বাড়াতে শহর জুড়ে পুলিশের মাইকিং।। লালপুরে ওয়ালিয়া তরুণ সমাজের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বড়পুকুরিয়া কয়লাখনির দুর্নীতির দায়ে দুদুকের চার্জশিট দাখিল ॥ ডোমারে আরসিসি রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন। কলাপাড়ায় পুকুরে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু।। গোবিন্দগঞ্জে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত শৈলকুপায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!

ফুলবাড়ী বিজিবি সদর দপ্তরে ইফতার মাহফিল অনুষ্ঠিত ॥

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বিজিবি’র আয়োজনে বিজিবি সদর দপ্তরে ইফতার মাহফিল অনুষ্ঠিত। গতকাল ২৬ মে রবিবার ফুলবাড়ী ২৯ বিজিবি’র আয়োজনে বিজিবি’র সদর দপ্তরের সভাকক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলের শুরুতেই মহান আল্লাহ তায়ালার দরবারে শুকরিয়া আদায়ের জন্য দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন দিনাজপুর বিজিবি’র সেক্টর কমান্ডার মোঃ সোহরাব হোসেন ভুঁইয়া (পিএসসি), ইফতার মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শরীফ উল্লাহ আবেদ (এসজিপি) সুধিজনের উদ্দেশ্যে ইফতার মাহফিলের উপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। ইফতার মাহফিল অনুষ্ঠানে ২০ বিজিবি জয়পুরহাটের পদস্থ কর্মকর্তা, সৈনিকগণ, ফুলবাড়ী বিজিবি’র পদস্থ কর্মকর্তা, সৈনিকগণ, সরকারী বেসরকারী সংস্থার কর্মকর্তাগণ,প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বড়পুকুরিয়া ক্ষতিগ্রস্ত গ্রামবাসীদের বিক্ষোভ ও ক্ষতিপুরনের দাবীতে আলোচনা সভা।
মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি
ফাঁটল ধরা ঘর-বাড়ীর ক্ষতিপুর ও ঝুকিপুর্ন এলাকা চিহ্নিত করে তা অধিগ্রহন করার দাবীতে কয়লা খনি এলাকায় বিক্ষোভ সমাবেশ করেছেন ,দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির কারনে ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের গঠিত জীবন ও সম্পদ রক্ষা কমিটি।
গতকাল রবিবার দুপুর সাড়ে ১২ টায় খনি ক্ষতিগ্রস্থ এলাকা পাতরাপাড়া বাজার মোড়ে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে জীবন ও সম্পদ রক্ষা কমিটির সভাপতি মোঃ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে, বক্তব্য রাখেন জীবন ও সম্পদ রক্ষা কমিটির উপদেষ্ঠা প্রভাষক সুলতান মাহামুদ, মৌপুকুর গ্রামের জাহাঙ্গির আলম, জিবন ও সম্পদ রক্ষা কমিটির সদস্য আজাদ কবির সুমন প্রমুখ। তারা অনতিবিলম্বে ফাঁটল ধরা ঘর-বাড়ীর ক্ষতিপুরন প্রদান ও ঝুকিপুর্ন এলাকা চিহ্নিত করে অধিগ্রহন করার দাবী জানান।
এদিকে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুর রহমানের সাথে এই বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ফাঁটল ধরা ঘর-বাড়ীর ক্ষতিপুর প্রদান করা হয়েছে, ক্ষতিগ্রস্থ এলাকাবাসীর দাবী অনুযায়ী তাদের ঈদ গাঁ মাঠ ও বাইপাস সড়ক নির্মানের কাজ চলছে। এমডি বলেন ইতোমধ্যে ঝুকিপুর্ন এলাকা চিহ্নিত করে বৈদ্যনাথপুন ও বাঁশপুকুর মৌজার ৩০ একর জমি অধিগ্রহন করার জন্য মন্ত্রনালয়ে অনুমোদনের জন্য প্রেরন করা হয়েছে। মন্ত্রনালয় থেকে অনুমোদন প্রদান করা হলেই অধিগ্রহন করা হবে বলে তিনি জানান।

আপনার মতামত লিখুন

দিনাজপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ