বুধবার-১৯শে জুন, ২০১৯ ইং-৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৫৭
প্রেমের টানে স্বামী-সংসার ফেলে খুলনায় জার্মান নারী যাত্রাবাড়ীতে ছুরিকাঘাতে স্বর্ণকার নিহত পায়রা বিদ্যুৎকেন্দ্রে কর্মরত চীনা নাগরিকের মৃত্যু ক্ষতিকর প্রভাব পড়বে বিদেশি বিনিয়োগে ডুমুরিয়ার এএসআই সাময়িক বরখাস্ত ১৬ ঘণ্টা পর নদীতে ভেসে উঠল নিখোঁজ বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ দিনাজপুরে দেশের প্রথম লোহার খনি আবিষ্কার

ফিনল্যান্ডের ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক : বাংলাদেশ উদীয়মান অর্থনীতির দেশ উল্লেখ করে ফিনল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ক্ষেত্রে প্রবাসীরা ভূমিকা রাখতে পরে বলেও জানান তিনি। ফিনল্যান্ডে প্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনায় এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। এ সময় তিনি বলেন, নানা ধরনের হুমকি থাকা সত্ত্বেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক থাকায় শান্তিপূর্ণভাবে পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপন সম্ভব হয়েছে। পরে ইউরোপের আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তাদের আন্তরিকতা নিয়ে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী। এর আগে মক্কায় ওআইসি সম্মেলন শেষে গত ৩ জুন ফিনল্যান্ডে যান প্রধানমন্ত্রী। সৌদি যাওয়ার আগে জাপানে একটি সম্মেলনে অংশ নেন । ঢাকা থেকে টোকিওর উদ্দেশে রওনা হয়েছিলেন ২৮ মে। শেখ হাসিনা ৪ জুন ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর সঙ্গে বৈঠক করেন। দুই নেতা জলবায়ু ইস্যুতে একযোগে কাজ করার ঘোষণা দেন।

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ