মঙ্গলবার-২৩শে জুলাই, ২০১৯ ইং-৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:২৫
ছেলে ধরা আতংক গুজব থেকে সচেতনতা বাড়াতে শহর জুড়ে পুলিশের মাইকিং।। লালপুরে ওয়ালিয়া তরুণ সমাজের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বড়পুকুরিয়া কয়লাখনির দুর্নীতির দায়ে দুদুকের চার্জশিট দাখিল ॥ ডোমারে আরসিসি রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন। কলাপাড়ায় পুকুরে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু।। গোবিন্দগঞ্জে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত শৈলকুপায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!

ফসলী জমি রক্ষায় আসছে ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ : ভূমিমন্ত্রী

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দেশের কৃষিভূমি ক্রমে কমে যাচ্ছে। এ অবস্থায় ফসলী জমি রক্ষায় সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনার অংশ হিসেবে ভূমি মন্ত্রণালয় ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ তৈরি করছে বলে সংসদে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

আজ শনিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম শামসুন নাহারের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে ভূমিমন্ত্রী এ বিষয়টি বলেন।

তিনি বলেন, দেশের কৃষি জমি বিশেষভাবে ফসলী জমি রক্ষায় সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে এবং এ উদ্দেশ্যে ভূমি মন্ত্রণালয় ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ এর খসড়া প্রণয়ন করেছে।

শিগগিরই মন্ত্রিপরিষদ বিভাগে আইনটি প্রেরণ করা হবে। সরকার কৃষি ও অকৃষি জমি বন্দোবস্ত দেওয়ার ক্ষেত্রে কৃষি জমিকে কৃষিবহির্ভূত কাজে বন্দোবস্ত দেওয়া নিরুৎসাহিত করে আসছে।

আপনার মতামত লিখুন

কৃষি,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ