শুক্রবার-১৯শে জুলাই, ২০১৯ ইং-৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৫৫
দুর্নীতিকে অন্যভাবে দেখার উপায় নেই : ওবায়দুল কাদের গোবিন্দগঞ্জে পানিতে পড়ে শিশুর মৃত্যু ডেঙ্গু নিয়ন্ত্রণে নিজেদের আগে সচেতন হতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী আত্রাইয়ে বেরি বাঁধ ভেঙে ৩ গ্রাম প্লাবিত : পানিবন্দি ১৫ হাজার লোক শিবগঞ্জে করতোয়া নদীতে গ্রাম বাংলার ঐতিহ্য নৌকা বাইচ এর ফাইনাল অনুষ্ঠিত জামালপুরে বন্যা পরিস্থিতির অবনতি পরমাণু সমঝোতা রক্ষার পথ খোলা আছে: ম্যাক্রনকে রুহানি

ফটোশপে সুষমা স্বরাজের সঙ্গে ছবি লাগিয়ে ৫৬০০ কোটি টাকা জালিয়াতি

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভারতের হায়দরাবাদে হইচই ফেলে দেওয়া জালিয়াতচক্র নিজেদের ব্যবসা বাড়াতে ব্যবহার করেছিল সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের নকল ছবি। হীরা গ্রুপ নামে এই জালিয়াতচক্র পাঁচ হাজার ছয়শ কোটি টাকা তোলে। শেষ পর্যন্ত পুলিশের জালে চক্রটির প্রধান নওহেরা শেখ ধরা পড়ার পরে পাওয়া গেছে সুষমা স্বরাজের ১০টি নকল ছবি।

ওইসব ছবিতে দেখা যাচ্ছে ২০১৪ সালে দুবাইয়ের একটি অনুষ্ঠানে নওহেরার হাতে ‘দ্য ইন্ডিয়ানা সুপার ১০০’ নামে একটি বই তুলে দিচ্ছেন সুষমা। তবে একটু খেয়াল করলে বোঝা যায় যে, এই ছবিগুলো সবই ফটোশপ করা। অন্য একজনের জায়গায় নিজের ছবি সেখানে বসিয়ে নিয়েছে নওহেরা।

হীরা গ্রুপের নিজস্ব ওয়েব চ্যানেলে ছবিগুলো প্রকাশিত হয়। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও যে তার পরিচয় রয়েছে, সেটাই প্রমাণ করে বাজার থেকে আরো বেশি টাকা তোলেন নওহেরা।

নওহেরা ছাড়াও এই জালিয়াতচক্রের আরেক কর্তা বিজু থমাসকে গ্রেপ্তার করেছে পুলিশ। কেরালার বাসিন্দা বিজু পেশাদারি লোক লাগিয়ে তাদের ওয়েব চ্যানেলের জন্য প্রোমোশনাল আধেয় তৈরি করে নিতেন।

বাজার থেকে পাঁচ হাজার ছয়শ কোটি টাকা তুললেও হীরা গ্রুপের ব্যাংক অ্যাকাউন্টে মোট ২৫ কোটি টাকা পাওয়া যায়। বাকি টাকা কোথায়, তার খোঁজ চালাচ্ছে পুলিশ। সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ