শুক্রবার-১৯শে জুলাই, ২০১৯ ইং-৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৩৯
দুর্নীতিকে অন্যভাবে দেখার উপায় নেই : ওবায়দুল কাদের গোবিন্দগঞ্জে পানিতে পড়ে শিশুর মৃত্যু ডেঙ্গু নিয়ন্ত্রণে নিজেদের আগে সচেতন হতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী আত্রাইয়ে বেরি বাঁধ ভেঙে ৩ গ্রাম প্লাবিত : পানিবন্দি ১৫ হাজার লোক শিবগঞ্জে করতোয়া নদীতে গ্রাম বাংলার ঐতিহ্য নৌকা বাইচ এর ফাইনাল অনুষ্ঠিত জামালপুরে বন্যা পরিস্থিতির অবনতি পরমাণু সমঝোতা রক্ষার পথ খোলা আছে: ম্যাক্রনকে রুহানি

প্রবীনরা সমাজে বোঝা নয় তারা সম্পদ। তাদের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে

মো. আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেছেন প্রবীনরা সমাজে বোঝা নয়, তারা সম্পদ। তাদের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে। আমাদের দেশে প্রবীনরা সামাজিক ও পারিবারিকভাবে অবহেলিত। তার কারণ হলো আমাদের সমাজে যৌথ পরিবারগুলো দিন দিন ভেঙে পড়ছে। ফলে প্রবীনদের উপর থেকে নতুন প্রজন্ম সন্তানদের মমত্ববোধ উঠে যাচ্ছে। এখন প্রয়োজন পারিবারিক বন্ধনকে সুদৃঢ় করা।
এবারের প্রতিপাদ্য বিষয় “ভবিষ্যৎ অগ্রসরে ঃ সমাজে প্রবীনদের দক্ষতা অবদান এবং অংশগ্রহণ নিশ্চিতকরণ ” এই শ্লোগানকে সামনে রেখে পহেলা অক্টোবর আন্তর্জাতিক প্রবীন দিবস উপলক্ষে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় ও প্রবীন হিতৈষী সংঘ দিনাজপুর আয়োজিত এবং পুলিশ সুপার দিনাজপুর, মেয়র দিনাজপুর পৌরসভা এর সার্বিক সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। প্রবীন হিতৈষী সংঘ দিনাজপুরের সভাপতি অধ্যক্ষ প্রফেসর এম.এ জব্বার এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আলহাজ্ব ডাঃ চৌধুরী মোসাদ্দেকুল ইজদানী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান ও সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক ষ্টিফেন মুর্মূ। শুভেচ্ছা বক্তব্য রাখেন মোঃ সফিকুল ইসলাম, ডাঃ মুহাঃ শহীদুল্লাহ, এসইউপিকে’র নির্বাহী পরিচালক মোজাফফর হোসেন, অধ্যক্ষ মোঃ ইসমাইল হোসেন, নুর ছাবা বেগম, এ্যাড. আশরাফুল আলম, প্রবীন সদস্য আবুল হোসেন, সহ-সভাপতি সিরাজুদ্দিন আহমেদ চৌধুরী। সঞ্চালকের দায়িত্ব পালন করেন যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার নাজমুল হক লিটু। সভা শেষে প্রবীনদের জন্য ফ্রি চিকিৎসা প্রদান করে এরিষ্টো ফার্মা।
সকাল ৯টায় দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণ হতে বর্ণাঢ্য র‌্যালীটি বের হলে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় মমতাময়ী-মমতাময় পুরস্কার বিতরণ ও স্কুলের ছাত্র-ছাত্রীদের রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সভার শুরুতে সংগঠনের সদস্য মরহুমা কানিজ ফাতেমাসহ যারা ইন্তেকাল করেছেন তাদের রুহের মাগফিরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু রোগমুক্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ