শুক্রবার-১৯শে জুলাই, ২০১৯ ইং-৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:৫০
সেবা না পেয়ে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি এ্যম্বুলেন্স ভাংচুর। ফুলবাড়ীতে মৎস্য সপ্তাহ উদ্ভোধন। গোবিন্দগঞ্জে মাছ ধরতে গিয়ে নিখোঁজ- ১ ডোমারে স্কুল ছাত্র সুমন নিখোঁজ সন্ধান চায় পরিবার। আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা শনিবার বুবলীই থাকছেন শাকিবের ‘বীর’ ছবির নায়িকা ছাতকে জাতীয় মৎস্য সপ্তাহ’র উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

প্রবীণ সাংবাদিক আব্দুল মতিন ফকির আর নেই

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ফরিদপুরের প্রবীণ সাংবাদিক ও শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল মতিন ফকির (৭৮) আর নেই। মঙ্গলবার (৭ আগস্ট) রাত পৌনে ৯ টায় ডায়াবেটিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না….রাজিউন)। তিনি লিভার ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ১ মেয়ে, আত্মীয় স্বজন, সহকর্মীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

আব্দুল মতিন ফকির এর মৃত্যুর সংবাদ পেয়ে তার দীর্ঘদিনের সহকর্মীরা ডায়াবেটিক হাসপাতালে ছুটে যান। এসময় সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

প্রবীণ সাংবাদিক ও শিক্ষাবিদ আব্দুল মতিন ফকির ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় জন্মগ্রহন করেন। শিক্ষাজীবন শেষে সরকারি ইয়াছিন কলেজে শিক্ষকতা শুরু করেন। আব্দুল মতিন ফকির এসোসিয়েট প্রফেসর হিসেবে সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ থেকে ২০০৮ সালে অবসর গ্রহণ করেন।

শিক্ষকতার পাশাপাশি তিনি জাতীয় ইংরেজি দৈনিক দি ইনডিপেন্ডেন্ট পত্রিকার ফরিদপুর প্রতিনিধি হিসেবে কাজ করতেন। মৃত্যু আগ পর্যন্ত তিনি এ পত্রিকার সাথে সম্পৃক্ত ছিলেন। ব্যক্তিজীবনে তিনি অত্যন্ত অনারম্বর জীবনযাপন করতেন। শিক্ষকতা ও সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সংগঠনের সাথে জড়িত ছিলেন।

ফরিদপুর প্রেসক্লাব চত্বরে মরহুম অধ্যাপক আব্দুল মতিন ফকিরের জানাযা নামাযের পূর্বে তাঁর বিদেহী আত্মার মাগফিরাতের জন্য দোয়া করা হয় এবং পুস্পমাল্য অর্পণ করা হয়। প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক সহ সকল সদস্যগণ এ সময় উপস্থিত ছিলেন।

মরহুমের জানাযা ফরিদপুরের চকবাজার জামে মসজিদে বাদ যোহর অনুষ্ঠিত হয়। পরে তাঁকে আলীপুর গোরস্থানে দাফন করা হয়।

প্রবীণ এ সাংবাদিকের মৃত্যুতে ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ ইমতিয়াজ হাসান রুবেলসহ সাংবাদিকবৃন্দ ও ভোরের প্রত্যাশা পরিবার গভীর শোক প্রকাশ করেছেন।সূত্র: পূর্বপশ্চিম

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ