বৃহস্পতিবার-২০শে জুন, ২০১৯ ইং-৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৩৬
সোহেল তাজের অপহৃত ভাগ্নে উদ্ধার মাদারীপুরের অহিদুল হত্যা : চারজনের যাবজ্জীবন উত্তরার সাতটি অ্যাভিনিউতে বন্ধ হচ্ছে রিকশা-লেগুনা জলবায়ু বাজেটে স্বচ্ছতা ও সুশাসন নিশ্চিত করার দাবি বিদেশে ২১ হাজার বাংলাদেশি শরণার্থী এশিয়া প্যাসিফিকে দ্রুততম প্রবৃদ্ধি বাংলাদেশের, এডিবির প্রতিবেদন পরিবেশ মেলা, বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

প্রথম সেশনে মাহমুদউল্লাহ-সানজামুলে প্রতিরোধ

1 year ago , বিভাগ : খেলাধুলা,
মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করছে বাংলাদেশ। দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টায় ৩ উইকেট হারিয়ে সাড়ে চারশর আগেই অলআউট হওয়ার শঙ্কায় পড়েছিল বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ ৭ম ব্যাটসম্যান হিসেবে রান আউট হওয়ার সময় বাংলাদেশের রান ৪১৭।
তবে অষ্টম উইকেটে প্রতিরোধ গড়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ ও অভিষিক্ত সানজামুল ইসলাম। এরই মধ্যে এই জুটি পঞ্চাশ ছুঁয়েছে। বাংলাদেশও পাঁচশর আশা দেখছে। লাঞ্চ বিরতিতে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৪৬৭ রান। অধিনায়কত্বের অভিষেকে ফিফটি থেকে ১ রান দূরে আছেন মাহমুদউল্লাহ। ২৩ রানে অপরাজিত আছেন সানজামুল।
ক্যারিয়ারের দ্বিতীয় দেড়শ ছাড়ানো ইনিংসকে ডাবল সেঞ্চুরি বানানোর প্রত্যাশা নিয়ে বৃহস্পতিবার মাঠে নেমেছিলেন মুমিনুল হক। কিন্তু নিজের ক্যারিয়ার সেরা ইনিংসটাই খেলা হলো না তারা। নতুন দিনের শুরুতে বেশিক্ষণ টিকতে পারলেন না বাংলাদেশের এই ব্যাটসম্যান।
১৭৫ রানে অপরাজিত থেকে খেলতে নেমে ঝুলিতে আর মাত্র একটি রান যোগ করতে পেরেছেন মুমিনুল। ২০১৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ার সেরা ১৮১ রানকে টপকে যেতে পারেননি এই বাঁহাতি ব্যাটসম্যান। শ্রীলঙ্কার বিপক্ষে তার ১৭৬ রান এসেছে ২১৪ বল থেকে, ১৬টি চার ও ১ ছয়ে।
বৃহস্পতিবার দ্বিতীয় দিনের তৃতীয় ওভারের চতুর্থ বলে রঙ্গনা হেরাথের স্পিনে পরাস্ত হন মুমিনুল। তাকে কুশল মেন্ডিসের ক্যাচ বানান শ্রীলঙ্কার দ্বিতীয় শীর্ষ উইকেট শিকারি। মুমিনুল ও মুশফিকের ২৩৬ রানের জুটিতে প্রথম দিনটা নিজেদের করে নেয় বাংলাদেশ।
৪ উইকেটে ৩৭৪ রানে খেলা শুরু করে বাংলাদেশ। ক্রিজে মুমিনুলের সঙ্গে ছিলেন মাহমুদউল্লাহ। দিনের শুরুতে আরও একটি উইকেট হারায় স্বাগতিকরা। মোসাদ্দেক হোসেনকে (৮) লাকশান সান্দাকানের ক্যাচ বানান হেরাথ।
বাংলাদেশের স্কোর চারশ’র ঘরে নিয়ে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ। মাহমুদউল্লাহর সঙ্গে তার জুটি ২৭ রানের। লাহিরু কুমারার থ্রোতে নিরোশান ডিকবেলা রান আউট করেন মিরাজকে।এবিনিউজ :
আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ