বুধবার-১৭ই জুলাই, ২০১৯ ইং-২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৫৭
চিরিরবন্দরে এইচএসসি পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা রাণীরবন্দর তাঁত বোর্ডের পিয়নের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ডোমারে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন। মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য সরকার সার্বিক সহায়তা অব্যাহত রেখেছে – আ,ক,ম মোজাম্মেল হক—এমপি শৈলকুপায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন সৈয়দপুরে মৎস অফিসের সংবাদ সম্মেলন সৈয়দপুরে ছয় কলেজ থেকে জিপিএ ৫ পেয়েছে ৪৩২ জন

একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম

প্রতারণা বন্ধে অভিভাবকের এনআইডি নম্বর বাধ্যতামূলক

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রমে প্রতারণা বন্ধে প্রথমবারের মতো অভিভাবকের জাতীয় পরিচয়পত্র নম্বর ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। এরপরও যদি কেউ প্রতারণা করে, তাহলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। গতকাল রবিবার একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম উদ্বোধন করে এ কথা বলেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

গতকাল দুপুর ১২টায় ঢাকা শিক্ষা বোর্ডের সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম উদ্বোধন করেন শিক্ষা-উপমন্ত্রী। এর পর থেকেই শিক্ষার্থীরা অনলাইন ও মোবাইল ফোনে এসএমএস পাঠানোর মাধ্যমে ভর্তির আবেদন করতে পারছে। এ নিয়ে পঞ্চমবারের মতো একাদশ শ্রেণিতে অনলাইনে সমন্বিত ভর্তি কার্যক্রম চলছে।

২০১৭, ২০১৮ এবং ২০১৯ সালে যারা এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস করেছে, তারাই এবার ভর্তি আবেদন করতে পারছে। তবে মোট আসনের অতিরিক্ত ৫ শতাংশ মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য সংরক্ষিত থাকবে। শিক্ষার্থীরা আগামী ২৩ মে পর্যন্ত আবেদন করতে পারবে। এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ডের চার হাজার ৬০০ কলেজে প্রায় ২১ লাখ আসন রয়েছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদ-উল-হক, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক প্রমুখ।

আপনার মতামত লিখুন

শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ