শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৩৭
আধুনিক হবে পার্বতীপুর রেল জংশন-রেল পথ মন্ত্রী সারা দেশেই সড়ক, রেল, নৌ ও বিমানবন্দর নির্মাণের কাজ চলছে : প্রধানমন্ত্রী গাইবান্ধা কারাগারে আসামি নিখোঁজ-উদ্ধারের ঘটনায় তদন্তে কমিটি আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত

পিয়াজের কেজি ৫০ পয়সা!

6 months ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ভারতে পিয়াজ-রসুনের দাম অনেক নিচে নেমে গেছে। কয়েকদিন আগেও দেশটির মধ্যপ্রদেশে ৫০ পয়সা কেজি দরে বিক্রি হয়েছে পিয়াজ। বর্তমানে ৪ থেকে ৭ রুপিতে প্রতি কেজি পিয়াজ বিক্রি হচ্ছে। এমন খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

পিয়াজের দাম কমে যাওয়ায় লোকসান গুণছেন কৃষকরা। পিয়াজের ঝাঁজে নয়, পিয়াজে দাম কমে যাওয়ায় চোখের পানি ফেলতে হচ্ছে তাদের।
ভারতের মধ্যপ্রদেশের প্রায় দুই লাখেরও বেশি জমিতে পিয়াজের উৎপাদন হয়েছে ৩০ লাখ মেট্রিক টন। এজন্যই পিয়াজের দাম পড়ে গেছে।

মধ্যপ্রদেশের কৃষক মেওয়ালাল পাতিদার বলেন, আমি এসব পিয়াজ বিক্রির বদলে রাস্তায় ফেলে দিতে চাই। কারণ বিক্রি থেকে পরিবহন খরচও উঠে আসে না।

শুধু পিয়াজই নয়, মধ্যপ্রদেশে রসুনের দামও ব্যাপকহারে কমে গেছে। ৫০-৯০ পয়সা থেকে দুই রূপিতে বিক্রি হচ্ছে প্রতি কেজি রসুন।

সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ