বৃহস্পতিবার-২৭শে জুন, ২০১৯ ইং-১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:১৭
রোহিঙ্গারা অতিদ্রুত ফেরত না গেলে স্থিতিশীলতা ব্যাহত হওয়ার আশঙ্কা ডিজিটাল সংসদ গড়তে এমপিদের ল্যাপটপ দেওয়া হবে : পলক বাবরের সেঞ্চুরিতে পাকিস্তানের জয়, কিউইদের প্রথম হার পাইলট অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি পার্লামেন্টে! অর্থনৈতিক-রাজনৈতিক স্থিতিশীলতার জন্য বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় পার্বতীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি’র মৌলিক ও মানবাধিকার বিষয়ে দিনব্যাপি কর্মশালা জলঢাকায় ফারাজ হোসেন এর স্মরণে ডিসিআই ও আরএসসির দিনব্যাপি ফ্রি চক্ষু চিকিৎসা “

পার্বতীপুরে ব্রি-ধান ৫৮ ও ব্রি-ধান ৮১ মাঠ দিবস অনুষ্ঠিত

পারবতীপুর(দিনাজপুর) সংবাদদাতা: দেশের কৃষকরা ইরি বোরো মৌসুমে চাষকৃত ব্রি-ধান ৫৮ ও ব্রি-ধান ৮১ অধিক ফলন, অধিক লাভজনক, ধানটি চিকন ও আমিষ যুক্ত এবং ভাত খেতেও খুব সুস্বাদ। ধানটি চাষাবাদ করলে কৃষকদের ভাগ্যের পরিবর্তন ঘটবে এবং এর চাহিদা বেড়ে যাবে উত্তরাঞ্চলে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজাবাসর স্কুল মাঠে ডক্টর আবু বক্কর ছিদ্দিকের সভাপতিত্বে বাংলাদেশের ধান গবেষণা ইনস্টিটিউট আঞ্চলিক কার্যালয়ের রংপুরের আয়োজনে বোরো মৌসুমে ব্রি-ধান ৫৮ ও ব্রি-ধান ৮১ এর মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন কৃষিবিদ আব্দুল ওয়াজেদ অতিরিক্ত পরিচালক কৃষিসম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর, বিশেষ অতিথি কৃষিবিদ শওকত আলী সরকার আঞ্চলিক বীজ প্রত্যায়ন ও কর্মকর্তা বীজ প্রত্যায়ন এজেন্সী দিনাজপুর, কৃষিবিদ তৌহিদুল ইকবাল উপ-পরিচালক কৃষিসম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর ও পার্বতীপুর কৃষিকর্মর্তা আবু ফাত্তাহ্ মো: রওশন কবির।

এ মাঠ দিবসে এলাকার ৬০ থেকে ৭০ জন কৃষক ও স্থানীয় গণ্যমান সুধীজনরা অংশনেয়। এসপিআইআরএ প্রকল্প ব্রি-গাজীপুরের আর্থিক সহযোগিতায় রংপুর বিভাগের ব্রি-ধান সুফলের বিষয় কৃষকদের মাঝে অবহিত করে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ