মঙ্গলবার-২৩শে জুলাই, ২০১৯ ইং-৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:২১
ছেলে ধরা আতংক গুজব থেকে সচেতনতা বাড়াতে শহর জুড়ে পুলিশের মাইকিং।। লালপুরে ওয়ালিয়া তরুণ সমাজের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বড়পুকুরিয়া কয়লাখনির দুর্নীতির দায়ে দুদুকের চার্জশিট দাখিল ॥ ডোমারে আরসিসি রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন। কলাপাড়ায় পুকুরে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু।। গোবিন্দগঞ্জে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত শৈলকুপায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!

পার্বতীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি’র মৌলিক ও মানবাধিকার বিষয়ে দিনব্যাপি কর্মশালা

সোহেল সানি: দিনাজপুরের পার্বতীপুরে উপজেলার পশ্চাৎপদ জাতিগত ক্ষুদ্র নৃ-গোষ্ঠি’র (আদিবাসী সাওতাল) মানুষদের তাদের মৌলিক ও মানবাধিকার সম্পর্কে সচেতন করতে দিনব্যাপি এক কর্মশালা অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার বেলা ১০টায় উপজেলা কৃষি অফিসের হলরুমে মন্মথপুর ইউপি চেয়ারম্যান আজগার আলীর সভাপতিত্বে এ কর্মশালার উদ্ধোধন করেন- উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রাকিবুজ্জামান।
‘নো ওয়ান ইজ লেফ্ট বিহাইন্ড’ প্রকল্পের আওতায় দিনাজপুরের বেসরকারী সাহায্য সংস্থা এনডিএফ এ কর্মশালার আয়োজন করেন। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন- প্রকল্পের সমম্বয়কারী শেফালী বেগম। আলোচনায় অংশ নেন এনডিএফ দিনাজপুরের প্রশিণ কর্মকর্তা মেসমাউল সরকার ও পার্বতীপুর উপজেলা ব্যবস্থাপক কর্নেলিউস লাকড়া।
কর্মশালায় পার্বতীপুর উপজেলার মোমিনপুর, চন্ডিপুর, হাবড়া ও মন্মথপুর ইউনিয়নের গ্রামাঞ্চল থেকে দেশের বিভিন্ন শিা প্রতিষ্ঠানে অধ্যায়নরত আদিবাসী শিার্থী, আদিবাসী সংগঠনের প্রতিনিধি, জনপ্রতিনিধি, এনজিও কর্মকর্তা ও গণমাধ্যমকর্মী অংশ নেন। দেশের অন্যান্য নাগরিকদের মত আদিবাসীদেরও যে শিার অধিকার, চিকিৎসার অধিকার, বাসস্থান ও কর্মসংস্থানের অধিকারসহ সকল মৌলিক ও মানবিক অধিকার অর্জনের সুযোগ প্রাপ্য, কর্মশালায় বিভিন্ন বক্তারা তা তুলে ধরা হয়।

আপনার মতামত লিখুন

দিনাজপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ