শুক্রবার-১৯শে জুলাই, ২০১৯ ইং-৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:১০
দুর্নীতিকে অন্যভাবে দেখার উপায় নেই : ওবায়দুল কাদের গোবিন্দগঞ্জে পানিতে পড়ে শিশুর মৃত্যু ডেঙ্গু নিয়ন্ত্রণে নিজেদের আগে সচেতন হতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী আত্রাইয়ে বেরি বাঁধ ভেঙে ৩ গ্রাম প্লাবিত : পানিবন্দি ১৫ হাজার লোক শিবগঞ্জে করতোয়া নদীতে গ্রাম বাংলার ঐতিহ্য নৌকা বাইচ এর ফাইনাল অনুষ্ঠিত জামালপুরে বন্যা পরিস্থিতির অবনতি পরমাণু সমঝোতা রক্ষার পথ খোলা আছে: ম্যাক্রনকে রুহানি

পাইলট অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি পার্লামেন্টে!

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি উঠেছে। আর এই দাবি উঠেছে ভারতের পার্লামেন্টে। লোকসভার কংগ্রেসদলীয় সদস্য অধীর রঞ্জন চৌধুরী এই দাবি তুলেছেন বলে জানা গেছে।

কংগ্রেস নেতা অধীর লোকসভায় বলেন, অভিনন্দন বর্তমানকে তার সাহসিকতা ও বীরত্বের জন্য যথাযথ সম্মান দেওয়া উচিত। তাকে ভারতশ্রী সম্মান দেওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি।

সোমবার লোকসভায় অধীর রঞ্জন চৌধুরী বলেন, অভিনন্দনকে পুরস্কৃত করা উচিত সরকারের।

অধীর রঞ্জন চৌধুরী লোকসভাতে বলেছেন, সরকারের উচিত অভিনন্দন বর্তমানের গোঁফটিকে জাতীয় গোঁফ হিসেবে ঘোষণা করা।

উল্লেখ্য, ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে গত ফেব্রুয়ারি আধা-সামরিক বাহিনীর গাড়িবহরে আত্মঘাতী হামলা চালানো হয়। এতে ৪০ জওয়ান নিহত হন। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ ওই হামলার দায় স্বীকার করে। এর ১২ দিনের মাথায় পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মিরের বালাকোটে বিমান হামলা চালায় ভারত। সে সময় ভারতের একটি যুদ্ধবিমান ভূপাতিত করে পাকিস্তান। যুদ্ধবিমানটির পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে আটক করে পাকিস্তান। তবে এক পর্যায়ে তাকে ভারতের কাছে হস্তান্তর করা হয়।

২৭ ফেব্রুয়ারির ওই ঘটনার পর উইং কমান্ডার অভিনন্দন ভারতীয়দের মন জয় করে নেন। একেবারে ‘জাতীয় নায়ক’ হয়ে ওঠেন তিনি। তখন থেকেই তার জনপ্রিয়তা তুঙ্গে। কেবল তার মতো করে গোঁফ রাখাই নয় বাজারে তার নামে ‘অভিনন্দন শাড়ি’ বিক্রিও শুরু হয়।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ