সোমবার-২৭শে মে, ২০১৯ ইং-১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:২৫
বিশ্বকাপে মিঠুনের দায়িত্ব আর চ্যালেঞ্জ ডেড বল বিতর্ক : ব্যাটিং দলকে ৭ রান পেনাল্টি দিতে বললেন শচীন আফসোস করছেন না তো রাজ? দীন মোহাম্মদ আই হসপিটালে চোখ দেখালেন প্রধানমন্ত্রী কাজের মাধ্যমে জনগণের আস্থা অর্জন করতে হবে : প্রধানমন্ত্রী সাধারণ ককটেলের থেকে শক্তিশালী ছিল বিস্ফোরণটি : ডিএমপি কমিশনার প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীকে বিএনপির ইফতারে দাওয়াত

পর্ন লিস্টে সামহোয়ারইন ব্লগ, বন্ধের প্রতিবাদে ব্লগারদের বিবৃতি

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে বা আইআইজিগুলোকে অশ্লীলতা ও জুয়ার ওয়েবসাইট বন্ধ করতে গত ১৭ ফেব্রুয়ারি একটি তালিকা পাঠায় বিটিআরসি। ওই তালিকাতে বাংলা ভাষার প্রথম কমিউনিটি ব্লগ ‘সামহোয়ারইন ব্লগ’র নাম ঢুকিয়ে দেওয়া হয় বলে জানা গেছে।

তবে ‘জাতীয় স্বার্থ’ পরিপন্থী কর্মকাণ্ডের অভিযোগে এটি বাংলাদেশ থেকে ব্লক করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এদিকে সামহোয়ারইন ব্লগ ব্লকের প্রতিবাদে ব্লগের ৩৩ লেখক একটি বিবৃতি দিয়েছেন। তারা বলেন, ব্লগটি বন্ধের হঠকারী সিদ্ধান্তে তারা স্তম্ভিত, মর্মাহত ও উদ্বিগ্ন বোধ করছেন।
তবে ঠিক কী কারণে ব্লগটিকে ব্লক করার সিদ্ধান্ত নেওয়া হলো, তা নিয়ে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও পুলিশের সাইবার অপরাধ দমন বিভাগ কেউ পরিষ্কারভাবে কিছু জানায়নি।

তবে ব্লগের লেখকরা বলেছেন, অসত্য তথ্যের ভিত্তিতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন নেতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছে। এতে সচেতন লেখক ও নাগরিক হিসেবে তারা হতবাক।

বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক মো. জাকির হোসেন খান বলেন, ‘জাতীয় স্বার্থপরিপন্থী’ কর্মকাণ্ড করার দায়ে ব্লগটি ব্লক করে দেয়ার নির্দেশনা আসে। তার ভিত্তিতেই টেকনিক্যাল বডি হিসেবে বিটিআরসি তার কাজ করেছে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ