বুধবার-২৬শে জুন, ২০১৯ ইং-১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:১১
পাইলট অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি পার্লামেন্টে! অর্থনৈতিক-রাজনৈতিক স্থিতিশীলতার জন্য বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় পার্বতীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি’র মৌলিক ও মানবাধিকার বিষয়ে দিনব্যাপি কর্মশালা জলঢাকায় ফারাজ হোসেন এর স্মরণে ডিসিআই ও আরএসসির দিনব্যাপি ফ্রি চক্ষু চিকিৎসা “ বান্দরবানের জেএসএস কর্মীকে গুলি করে হত্যা ডিজিটাল হাজিরা অনিশ্চিত মহেশপুরের ১৫২ শিক্ষাপ্রতিষ্ঠানে ঢাকায় নিয়োগ দেবে সিভিসি ফাইন্যান্স

পরিবহন ও সড়কে শৃঙ্খলা নেই : ওবায়দুল কাদের

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের দেশে শৃঙ্খলার অভাব। পরিবহনেও শৃঙ্খলা নেই, সড়কেও শৃঙ্খলা নেই। আমাদের এখন সবচেয়ে বড় সমস্যা হচ্ছে শৃঙ্খলা। এই শৃঙ্খলা ফেরানো এখন বড় চ্যালেঞ্জ। এটি ফেরাতে পারলে দেশ এগিয়ে যাবে।  আজ সোমবার (৩ জুন) সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, চিকিৎসকের বারণের পরও আমি টার্মিনালগুলো পরিদর্শন করেছি, যাতে অতিরিক্ত ভাড়া নেওয়া না হয়। বাস মালিকরা আমাকে বোঝাতে চেয়েছেন, যাওয়ার সময় যাত্রী থাকলেও আসার সময় তাদের খালি আসতে হয়। আমি তাদেরকে বলেছি, সারাবছরই তো ব্যবসা করেছেন, ঈদের সময় মুনাফার ক্ষেত্রে একটু সংযমী হন। বাস মালিকরা লোভী। সেতুমন্ত্রী বলেন, সরকারের এত উদ্যোগের পরও বাস মালিকদের সঙ্গে পেরে উঠছে না। এ ক্ষেত্রে সরকার কি বাস মালিকদের কাছে পরাজিত? সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘জয়-পরাজয়ের কথা নয়।  লোভ-লালসার সীমা বহুদূর চলে গেছে।  বাস মালিকদের লোভ-লালসা মানসিক প্রবণতায় পরিণত হয়েছে। এটি নিয়ন্ত্রণে আমরা কাজ করছি। ওবায়দুল কাদের বলেন, সমাজে ভোগান্তি সৃষ্টি করি আমরা। জটিলতা হয় আমাদেরই কারণে। আর তা ফেস করে জনগণ। অথচ জনগণ কোনও ঝামেলাই সৃষ্টি করে না।  রাজনীতিতে সৎ মানুষের খুবই অভাব। যদি তা না হতো, তা হলে দেশ এতদিনে সোনার বাংলাদেশ হতো। সড়কের ঈদযাত্রার বিষয়ে মন্ত্রী বলেন, ঈদযাত্রা এর আগে এত স্বস্তিদায়ক হয়নি। কোথাও থেকে বড় ধরনের যানজটের খবর পাইনি। আজকে একটু চাপ বাড়বে গার্মেন্টস ছুটির পর বিকেলে। বৃষ্টি-বাদল হলে যানবাহনের ধীর গতি হতে পারে। এমনটাই সবাই বিশ্বাস করেন। তিনি বলেন, এখন ঢাকা থেকে চট্টগ্রাম ৪ ঘণ্টায় যাচ্ছে। আমরা বহুদিন পর স্বস্তির জায়গায় এসেছি। এই স্বস্তিদায়ক যাত্রা আগামী দিনেও রাখতে চাই। শুধু ঈদ কেন, সারা বছরই রাস্তায় স্বস্তি থাকবে, এটাই জনগণ আশা করে।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ