মঙ্গলবার-২১শে মে, ২০১৯ ইং-৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:২২
উচ্চ মাধ্যমিক পাসেই নিয়োগ দেবে বিমান বাংলাদেশ কৃষকদের ধান নিয়ে ছিনিমিনি নয়, ডিসিকে মাশরাফির ফোন ভাড়া করা নেতৃত্বে চলছে বিএনপি : তথ্যমন্ত্রী আমেরিকার সঙ্গে যুদ্ধ হলে ইরান ধ্বংস হবে : ট্রাম্প মাশরাফির নায়িকা হতে চাই: পূজা চেরি পার্বতীপুরে হার্ডওয়ার নেটওয়ার্ক প্রশিক্ষন পেল শিক্ষকরা গোবিন্দগঞ্জে ট্রাকের ধাক্কায় ভ্যান চালকের মর্মান্তিক মৃত্যু

নৌপরিবহন মন্ত্রণালয়ে বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

মুক্তিনিউজ24.কম ডেস্ক: জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত চার ধরনের পদে ২৬ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে এই অস্থায়ী নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ
সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে চারজন, কম্পিউটার অপারেটর পদে দুজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে সাতজন এবং অফিস সহায়ক পদে ১৩ জনকে উক্ত নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
পদগুলোতে আবেদনের জন্য প্রার্থীদের পদমর্যাদা অনুযায়ী মাধ্যমিক পরীক্ষায় পাস থেকে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। প্রথম তিনটি পদের জন্য প্রার্থীদের কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে এবং বিজ্ঞপ্তি অনুযায়ী কম্পিউটারে টাইপ করায় পারদর্শি হতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। তবে এতিমখানা নিবাসী, প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধা কোটাধারী সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়স
প্রার্থীদের বয়স ২০১৬ সালের ৩১ ডিসেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। এ ছাড়া মুক্তিযোদ্ধা কোটাধারী ও প্রতিবন্ধীদের জন্য বয়স ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য।

বেতন
পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে প্রতিমাসে আট হাজার ২৫০ টাকা থেকে ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া
সরকার নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত ফরমটি পাওয়া যাবে নৌপরিবহন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mos.gov.bd)। আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্রসহ ‘যুগ্ম সচিব (প্রশাসন), নৌপরিবহন মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা’ ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে। আবেদন করা যাবে ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

বিস্তারিত দেখুন দৈনিক যুগান্তর পত্রিকায় ২৪ জানুয়ারি, ২০১৭ প্রকাশিত বিজ্ঞপ্তিতে-

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ