রবিবার-২৬শে মে, ২০১৯ ইং-১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:৫২
আধুনিক হবে পার্বতীপুর রেল জংশন-রেল পথ মন্ত্রী সারা দেশেই সড়ক, রেল, নৌ ও বিমানবন্দর নির্মাণের কাজ চলছে : প্রধানমন্ত্রী গাইবান্ধা কারাগারে আসামি নিখোঁজ-উদ্ধারের ঘটনায় তদন্তে কমিটি আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত

নিলুফা ভিলার আশপাশে ১৪৪ ধারা জারি

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  জঙ্গি আস্তানা সন্দেহে মাধবদীর ‘নিলুফা ভিলা’ নামের সাত তলা বাড়িটিতে যেকোন সময় অভিযান শুরু হবে। এরই মধ্যে বাড়িটির আশপাশের এলাকায় সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

স্থানীয় আফজাল হোসেনের মালিকানাধীন এই সাততলা বাড়িটি মঙ্গলবার (১৬ অক্টোবর) রাত সাড়ে ৮টা থেকে দিকে ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী।

জানা গেছে, ১৪৪ ধারা জারির পর থেকে পুরো এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। মহল্লার কেউ যেন বাড়ির বাইরে বের না হন এবং বাড়ির দরজা জানালা বন্ধ করে রাখেন সে বিষয়ে পুলিশের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে। সাংবাদিকসহ কেউ যেন কোনও বাড়ির ছাদে না উঠেন সে ব্যাপারে মাইকিং করা হচ্ছে। পাশাপাশি এই এলাকার দোকানপাট ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সব ধরণের প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে, মঙ্গলবার দুপুরে একই উপজেলার শেখেরচরের দীঘির পাড়ের বিল্লালের বাড়ির অাস্তানায় দুই জঙ্গির নিহত হওয়ার মধ্য দিয়ে অভিযান শেষ হয়। শেখেরচরের অভিযান শেষের পর নিলুফার ভিলায় অভিযান শুরু হবে বলে জানিয়েছিলেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। গভীর রাতে মাইকে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বানও জানান তিনি। কিন্তু বাড়িটিতে অবস্থান করা জঙ্গিরা সাড়া না দেওয়ায় পুলিশ, সোয়াত ও সিটিটিসির যৌথভাবে অভিযান চালানোর প্রস্তুতি নেয়। জঙ্গিদের কাছে শক্তিশালী বোমা ও অস্ত্র থাকার সম্ভাবনা থাকায় সকালের আলোতে সেখানে অভিযান চালানোর পরিকল্পনা নেওয়া হয় বলে জানা গেছে।

শিবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল হাসান রাতে সাংবাদিকদের জানান, মাধবদী ও শেখেরচরে দুটি বাড়িতে জঙ্গি আস্তানা রয়েছে বলে গোপন সংবাদের ভিত্তিতে নিশ্চিত করা হয়। পরে সোমবার রাত ১০টার পর দুটি বাড়িই আইনশৃঙ্খলা বাহিনী ঘিরে ফেলে। শেখেরচরের দীঘিরপাড় চেয়ারম্যান বাড়ি সড়কের জঙ্গি আস্তানায় অভিযানে দুই জঙ্গি নিহত হয়েছেন। তবে মাধবদীর ‘নিলুফা ভিলা’ নামের বাড়ির জঙ্গি আস্তানাটির পরিসর অনেক বড়।সাততলা বাড়িটির একতলা থেকে তিনতলা পর্যন্ত মিততাহুল জান্নাহ হমিলা মাদ্রাসা। এই বাসার ৭ তলায় একটি বাসায় ৭ জন জঙ্গি অবস্থান করছে বলে জানা গেছে।সূত্র: পূর্বপশ্চিম

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ