বৃহস্পতিবার-১৮ই জুলাই, ২০১৯ ইং-৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৫৪
বুবলীই থাকছেন শাকিবের ‘বীর’ ছবির নায়িকা ছাতকে জাতীয় মৎস্য সপ্তাহ’র উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা এইচএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু ছাতকের জাহিদপুর মাদ্রাসা কমিটি গঠনে নির্বাচনী তফশীল নিয়ে উত্তেজনা হাতীবান্ধায় ত্রান বিতরন অব্যাহত সৈয়দপুরে দিনেদুপুরে সাংবাদিক বাসায় দুঃসাহসিক চুরি সংঘটিত জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নারী মতায়নে এই প্রশিন লব্ধ জ্ঞান যথেষ্ট অবদান রাখবে ডাঃ মোঃ শাহিনুর আলম

মোঃ আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের বে-সরকারি উন্নয়ন সংস্থা পল্লীশ্রী কাঠামোগত দারিদ্র দূরীকরণে প্রান্তিক পরিবার সমূহের মতায়ন (আমাদের) প্রকল্পর আয়োজনে বিএমজেড ও নেট্জ বাংলাদেশ এর অর্থায়নে প্রাণীসম্পদ দপ্তর দিনাজপুর এর কারিগরি সহযোগিতায় ২০ দিনব্যাপী পল্লীশ্রী বালুবাড়ীস্থ প্রশিণ কেন্দ্রে প্রাণীসম্পদ বিষয়ক প্যারাভেট প্রশিন কর্মশার উদ্বোধন করা হয়।
গতকাল রবিবার ১০ ফেব্রুয়ারী ২৭ জন উপকারভোগী পিছিয়ে পড়া অনাগ্রসর সুবিধাবঞ্চিত নারী-পুরুষরা এই প্রশিণে অংশগ্রহণ করে। পল্লীশ্রী’র প্রোগ্রাম ম্যানেজার শামসুন নাহার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পল্লীশ্রী’র প্রোগ্রাম ম্যানেজার (মানব সম্পদ) সুরাইয়া আক্তার। শুভেচ্ছা বক্তব্য রাখেন আমাদের প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার মোঃ তহিদুল হক। সঞ্চালকের দায়িত্ব পালন করেন ইউনিট ম্যানেজার মোঃ শামসুল হক। প্রধান অতিথি জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শাহিনুর আলম বলেন, নারী মতায়নে এই প্রশিন লব্ধ জ্ঞান যথেষ্ট অবদান রাখবে। প্রাণীসম্পদের উন্নয়ন হয়েছে বলে এখন অপুষ্টিতে কেউ মারা যায় না। আমিষজাতীয় খাদ্য উৎপাদনে এবং পুষ্টি সমন্বয়ে নিরাপদ খাদ্য পেতে প্রাণী সম্পদের প্রশিন খুবই প্রয়োজন। এটি একটি যুগোপযোগী প্রশিন। উন্নয়নের ধারা বজায় রাখতে দেশে প্রাণীসম্পদের উন্নয়ন ঘটাতে হবে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ