রবিবার-২১শে জুলাই, ২০১৯ ইং-৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:০৯
পঞ্চগড়ে মাদক বিরোধী শোভাযাত্রা পাঁচবিবিতে চাচাতো ভাইয়ের লাঠির আঘাতে ভাইয়ের মৃত্যু পঞ্চগড়ে ১০ দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন পর্যায়ক্রমে সব অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে -হবিগঞ্জে পানি সম্পদ প্রতিমন্ত্রী জলঢকায় ফলদ বৃক্ষমেলার সমাপ্ত ও বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন ডোমারের সন্তান বন্ধন জেনেটিকস্ লিঃ এর পরিচালক আনোয়ারের সাথে থাইল্যান্ড কোম্পানী সমঝোতা ও বানিজ্য চুক্তি স্বাক্ষর। মোকামতলায় পুলিশের বিশেষ অভিযানে বিপুল পরিমান মাদকদ্রব্য উদ্ধার, আটক ৩

নতুন বছরে যেসব ফোনে বন্ধ হচ্ছে হোয়াটস অ্যাপ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ২০১৯ সালের ৩১ ডিসেম্বরের পর থেকে বেশ কিছু স্মার্টফোনে অচল হয়ে যাবে হোয়াটস অ্যাপ। ইতিমধ্যে এই সমস্ত হ্যান্ডসেটের একটি তালিকা প্রকাশ করেছে সংস্থা।

গেজেটস ৩৬০ এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ২০২০ সালের ১ জানুয়ারি থেকেই সমস্ত উইন্ডোজ স্মার্টফোনে হোয়াটস অ্যাপ পরিষেবা বন্ধ হয়ে যাবে। ২০১৯ সালের ৩১ ডিসেম্বরের পর থেকে ওই সব ফোনে শুধু হোয়াটস অ্যাপের আপডেট নেওয়াই বন্ধ হচ্ছে না, একেবারেই অচল হয়ে যাবে হোয়াটস অ্যাপ মেসেজিং অ্যাপ।

সম্প্রতি উইন্ডোজ অপারেটিং সিস্টেম নির্ভর গেজেটগুলোতে সাপোর্ট বন্ধ করে দিয়েছে মাইক্রোসফট। এবার ওই একই পথে হেঁটে উইন্ডোজ এর সমস্ত স্মার্টফোনে মেসেজিং পরিষেবা বন্ধ করছে হোয়াটস অ্যাপ। জানা গেছে, জুন মাসে উইন্ডোজ স্মার্টফোনে নিজেদের শেষ সফ্টওয়্যার আপডেট দেবে হোয়াটস অ্যাপ।

তবে শুধুমাত্র উইন্ডোজ অপারেটিং সিস্টেম নির্ভর স্মার্টফোনগুলোতেই নয়, অ্যান্ড্রয়েড এর পুরনো ভার্সানের ফোনেও আর মিলবে না হোয়াটস অ্যাপ পরিষেবা। জানা গিয়েছে, ২০২০ সালের ১ ফেব্রুয়ারি থেকে অ্যান্ড্রয়েড এর v2.3.7 বা তার পুরনো ভার্সানে আর কাজ করবে না হোয়াটস অ্যাপ!সূত্র: বাংলাশেদপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ